ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

যেসব উপজেলা অ্যাম্বুলেন্স ও জিপগাড়ি পেল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ৫:১৩ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মঙ্গলবার ১০টি উপজেলায় অ্যাম্বুলেন্স এবং জিপ গাড়ি উপহার দিয়েছেন। এই জিপগুলো স্থানীয় মেডিকেল অফিসাররা রোগি দেখার জন্য ব্যবহার করবে। অ্যাম্বুলেন্সগুলো মূমুর্ষ রোগী হাসপাতালে আনা-নেয়ার জন্য ব্যবহৃত হবে।

নিজ নিজ হাসপাতালের মেডিকেল অফিসার এবং স্থানীয় এমপি যৌথভাবে চাবিগুলো গ্রহণ করেন প্রধানমন্ত্রীর কাছ থেকে।

যে সব উপজেলা অ্যাম্বুলেন্স পেলো সেগুলো হচ্ছে- কিশোরগঞ্জের ইটনা উপজেলা, মানিকগঞ্জের দৌলতপুর উপজেলা, নেত্রকোনার দুর্গাপুর উপজেলা, কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা ও নীলফামারী জেলার ডোমার উপজেলা। আর যেসব উপজেলা জিপ গাড়ি পেয়েছে সেগুলো হচ্ছে- মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলা, জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলা, ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলা, পাবনার সুজানগর উপজেলা ও নাটোরের বড়াইগ্রাম উপজেলা।

আজ (মঙ্গলবার) জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ও জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি অ্যাম্বুলেন্স এবং জিপ গাড়ীর চাবি হস্তান্তর করেন। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

‘সকলের সুস্থতা নিশ্চিতকল্পে স্বাস্থ্যসেবা অধিকার-শেখ হাসিনার অঙ্গীকার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ থেকে ‘জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ’ পালিত হচ্ছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. আসাদুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। অনুষ্ঠানে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উন্নয়নের ওপর একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন