শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৩৬ ঘণ্টায় ১০টি ধর্ষণ আটক ১০, আহত ১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ১২:০২ এএম

গত ৩৬ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে নারী ও শিশু ধর্ষণের ১০টি ঘটনা ঘটেছে। আর ধর্ষণ চেষ্টায় ব্যর্থ হয়ে স্কুল ছাত্রীকে ছুরিকাঘাত করা হয়েছে। এসব ঘটনায় ১০টি মামলা দায়ের হওয়ার পর পুলিশ অভিযুক্ত ১০ জনকে গ্রেফতার করেছে। ইনকিলাবের ব্যুরো ও জেলা সংবাদদাতারা এসব খবর দিয়েছেন।
সিলেট : সিলেট মহানগর পুলিশের বিমানবন্দর থানাধীন বনকলাপাড়ার নূরানী আবাসিক এলাকার একটি কলোনিতে এক তরুণীকে (২৬) গণধর্ষণের ঘটনা ঘটেছে। ধর্ষণের শিকার তরুণী তার ভাগনির বাসায় বেড়াতে এসেছিলেন। এ ঘটনায় জড়িত তিন ধর্ষককে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো নগরীর জালালাবাদ থানাধীন মইয়ারচরের সফর আলীর ছেলে নিজাম উদ্দিন (২৪), বনকলাপাড়ার ১০৮/২নং বাসার মৃত গোলাম মোস্তফার ছেলে আনোয়ার হোসেন জলিল (৩৫) ও হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার জলশোকা গ্রামের মৃত তমিল খানের ছেলে দুদু মিয়া (২৮)। নিজাম বনকলাপাড়ার ১৩২/২নং বাসায় এবং দুদু একই এলাকার ১১২নং বাসায় বসবাস করছিল। পুলিশ জানায়, রাত ২টার দিকে নিজাম উদ্দিন, আনোয়ার হোসেন জলিল ও দুদু মিয়া ঘরে প্রবেশ করে। তারা তরুণীর ভাগনির জামাইকে মারধর করে। পরে তারা টেনেহিঁচড়ে ওই তরুণীকে ঘর থেকে বের করে পাশের একটি গলিতে নিয়ে গণধর্ষণ করে ফেলে যায়। পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা আরও বলেন, ধর্ষণের শিকার তরুণীকে ডাক্তারি পরীক্ষার জন্য ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে।
যশোর : যশোরে শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে প্রকাশ ব্যানার্জি (৫৪) নামে পুরোহিতকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে শহরতলির বিরামপুর শ্রীশ্রী অনুকূল চন্দ্র ঠাকুর মন্দির থেকে তাকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় গতকাল বুধবার শিশুটির মা কোতোয়ালি থানায় মামলা করেছেন। গ্রেফতার প্রকাশ ব্যানার্জি ওই পুরোহিত ও বিরামপুর এলাকার কালীপদ ব্যানার্জির ছেলে। কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাফত কর্মকর্তা (ওসি-তদন্ত) সমীর কুমার সরকার বলেন, পয়লা বৈশাখ দুপুরে পুরোহিত প্রকাশ ব্যানার্জি পূজার্চনার একপর্যায়ে সাড়ে ৯ বছর বয়সী এক শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে ভেতরে একটি কক্ষে ডেকে নেয়। সেখানে শিশুটিকে ধর্ষণের চেষ্টা করে প্রকাশ ব্যানার্জি। শিশুটি চিৎকার করলে ঘটনাটি ফাঁস হয়।
মানিকগঞ্জ : মানিকগঞ্জে এক নারীকে প্রতারণার মাধ্যমে গত ৪ বছর ধরে ধর্ষণ করছে এক ব্যক্তি। অভিযুক্ত ব্যক্তির নাম মো. আলী উজ্জ্বল (৪০)। সে মানিকগঞ্জের ঘিওর উপজেলার হেলাচিয়া গ্রামের দরবেশ বেপারীর ছেলে। সে বিবাহিত। এলাকায় তার স’মিল, রাইস মিল ও ফার্নিচারের দোকান রযেছে। নারীটির অভিযোগ তার কথা মত না চললে তাকে অমানবিক শারীরীক নির্যাতন সহ্য করতে হয়। ওই ব্যক্তির কথায় সে বিভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন মানুষের সাথেও শারিরীক সম্পর্ক করতেও বাধ্য হয়েছে। শুধু তাই নয়, ওই ব্যক্তি ওই নারীকে দিয়ে বিভিন্ন এনজিও থেকে ৮ লাখ ২৫ হাজার টাকা ঋণ উঠিয়ে নিয়েছে। এখন ওই ব্যক্তির কুনজর পড়েছে নারীটির স্কুল পড়ুয়া মেয়ের দিকে। মেয়ের সাথে শারীরীক সম্পর্ক না করতে দিলে এ বিষয়ে তার স্বামীকে জানাবে এবং তার গোপন ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার ভয় দেখাচ্ছে। প্রথমে মান সম্মানের ভয়ে কাউকে কিছু না বললেও, সে তার মেয়ের ইজ্জত বাঁচাতে গত মঙ্গলবার রাতে মানিকগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করেছেন।
পাবনা : পাবনার চাটমোহর উপজেলার প্রত্যন্ত অঞ্চল পার্শ্বডাঙ্গা ইউনিয়নের বোলিয়া গ্রামে এক স্কুল ছাত্রীকে ধর্ষণে ব্যর্থ হয়ে মুখোশপরা ধর্ষকরা ছুরিকাঘাত করে পালিয়ে যায়। গত মঙ্গলবার সন্ধ্যায় এই ন্যাক্কারজনক ঘটনাটি ঘটে। ছুরিকাঘাত স্কুল ছাত্রীকে হাসপতালে ভর্তি করা হয়েছে। জানা গেছে, প্রেম নিবেদনে ব্যর্থ হয়ে মঙ্গলবার মুখোশপরা ধর্ষকরা বাড়িতে তার ঘরে ঢুকে হাত-পা বেঁধে ধর্ষণের চেষ্টা করলে ছাত্রীর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসাতে থাকলে তাকে ছুরিকাঘাত করে ধর্ষক দল পালিয়ে যায়।
রাজবাড়ী : গোয়ালন্দ উপজেলায় ৫ম শ্রেণির এক মাদরাসা ছাত্রীকে ধর্ষণ করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় সোমবার রাতে অভিযুক্ত ধর্ষক তরিকুল ইসলাম রিমনকে গ্রেফতার করে পুলিশ। অভিযুক্ত ধর্ষক রিমন গোয়ালন্দ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের হাউলি কেউটিল ওলিমদ্দিন পাড়ার মো. ইউনুস সরদারের ছেলে এবং এলাকার চিহ্নিত মাদকব্যবসায়ী ও সন্ত্রাসী। মামলার এজাহার সূত্রে জানা যায়, অভিযুক্ত রিমন ৪ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ছাত্রীকে মুখ চেপে ধরে বাঁশঝাড়ে নিয়ে যায় তাকে জোরপূর্বক ধর্ষণ করে। সেই সঙ্গে বিষয়টি গোপন রাখার জন্য তাকে ভয়ভীতি দেখায়। গত সোমবার সন্ধ্যার দিকে ছাত্রীকে বাড়িতে একা পেয়ে দ্বিতীয় দফায় রিমন ঘরে ঢুকে ধর্ষণের চেষ্টা করে। এ সময় ওই ছাত্রী চিৎকার দিয়ে সেখান থেকে পালিয়ে পাশের বাড়িতে আশ্রয় নেয়। পরে অভিভাবকরা আসলে সে আগের ঘটনাসহ পুরো বিষয়টি খুলে বলে। পরে পুলিশ অভিযান চালিয়ে রাতেই অভিযুক্ত রিমনকে তার বাড়ির পাশ থেকে গ্রেফতার করে।
লামা(বান্দরবান) : বান্দরবানের লামা উপজেলায় গত মঙ্গলবার মদ খাইয়ে এক নারীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। ধর্ষণের অভিযোগে নূর হোসেন নামের একজনকে আটকও করেছে পুলিশ। ওই নারী জানান, বদুঝিরি এলাকার নূর হোসেন, বড় ছনখোলা এলাকার নূর মোহাম্মদ ও কুমারী এলাকার মো. রুবেল জোর করে মদ খাইয়ে তাকে ধর্ষণ করেন। বিকেল পাঁচটার দিকে পাশের এলাকার লোকজন তাকে উদ্ধার করে নিয়ে আসার সময় ইউপি সদস্য মো. কামাল উদ্দিন ও তার ছেলে কাফি উদ্দিন ওই নারীকে মারধর করে তিন ইউপি সদস্য মো. সহিদুজ্জামান, কামাল উদ্দিন ও সংরক্ষিত নারী সদস্য আনাই সাদা কাগজে টিপসই নিয়ে বলেন, যা হয়েছে এখানেই শেষ। কোনো অভিযোগ করবে না।
সাতকানিয়া (চট্টগ্রাম) : চট্টগ্রামের সাতকানিয়ায় ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগে মো. বাবুল ওরফে জাহাঙ্গীর (৩৫) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে চট্টগ্রামের পটিয়ার একটি বাড়ি থেকে তাকে আটক করার সময় ওই বাড়ি থেকে অপহৃত ছাত্রীকেও উদ্ধার করা হয়েছে। জাহাঙ্গীর চট্টগ্রামের বাঁশখালীর বাসিন্দা। তিনি পেশায় একজন সিএনজিচালিত অটোরিকশা চালক। পুলিশ ও ওই ছাত্রীর পারিবারিক সূত্রে জানা যায়, গত সোমবার সকালে স্কুলে যাওয়ার সময় ওই ছাত্রীকে জাহাঙ্গীর জোর করে অটোরিকশায় তুলে নিয়ে যান। রাতে ওই ছাত্রী ধর্ষণের শিকার হয়।
ভালুকা (ময়মনসিংহ): ময়মনসিংহের ভালুকায় কারখানার এক শ্রমিক ও তার মাকে ধর্ষণ চেষ্টার অভিযোগে গত মঙ্গলবার রাতে ওই নারী শ্রমিকের বাবা বাদী হয়ে মামলা দায়ের করেন। রাতেই থানা পুলিশ মামলার ১ নম্বর আসামী বাবু (১৯) কে গ্রেফতার করেন। মামলা ও পুলিশ সূত্রে জানা যায়, পয়লা বৈশাখের দিন সন্ধ্যায় উপজেলার কাশর এলাকায় বৈশাখী মেলার অনুষ্ঠান দেখে রাতে বাসায় যাওয়ার সময় ৯ জন যুবক তাদের পথরোধ করে। পরে ধর্ষণের উদ্দেশ্যে মিল শ্রমিক ও তার মাকে জোড়পূর্বক টেনে হেচড়ে গভীর গজারী বনে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়।
ঝিনাইদহ : যৌন নির্যাতনের অভিযোগে ঝিনাইদহ শহরের আলহেরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালামকে গ্রেফতার করেছে পুলিশ। প্রধান শিক্ষক আব্দুস সালাম ধোপাঘাটা গোবিন্দপুর গ্রামের মৃত মতিন মুন্সির ছেলে। এক ছাত্রীর পিতা অরুন কুমার দাস অভিযোগ করেন তার মেয়েকেও লম্পট প্রধান শিক্ষক স্পর্শকাতর জায়গায় হাত দিত। বাড়ি গিয়ে তার মেয়ে বিষয়টি জানায়। শিক্ষক আব্দুস সালামের বিরুদ্ধে গতকাল বুধবার বিকালে একটি মামলা হয়েছে বলে সদর থানার ওসি (তদন্ত) এমদাদুল হক জানান।
সোনাগাজী (ফেনী) : গতমঙ্গলবার রাতে উপজেলার ০৫ নং চর দরবেশ ইউনিয়নের আর্দশ গ্রামে এক প্রবাসীর স্থীকে গণধর্ষণ করেছে স্থানীয় বখাটেরা। জানা যায় ওই রাতে স্থানীয় বখাটে আপেল পিতা মিন্টু মিয়া, মোশারফ হোসেন পিতা আবদুল হালিম, ও নুর আলম পিতা আবদুল হালিম, প্রবাসীর ঘরে জোর পুর্বক প্রবেশ করে প্রবাসীর স্থী গৃহবধুকে পালা ক্রমে ধর্ষণ করে। সকালে প্রবাসীর স্থী আদর্শ পুলিশ ফাঁড়িতে লিখিত অভিযোগ দাখিল করলে, আর্দশ ফাঁড়ির ইনসাজ এস আই নুর নবী ধর্ষক নুর আলমকে গ্রেফতার করতে সক্ষম হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (13)
Fakhrul Islam ১৮ এপ্রিল, ২০১৯, ১:০০ এএম says : 0
যৌন শিক্ষা প্রকল্প সফল
Total Reply(0)
Didarul Alam Helal ১৮ এপ্রিল, ২০১৯, ১:০১ এএম says : 0
উন্নতির লক্ষণ, প্রতিদিন সংখ্যাটা বাড়ছে,
Total Reply(0)
MD Alim ১৮ এপ্রিল, ২০১৯, ১:০১ এএম says : 0
অবাক লাগছে আজ, এই স্বাধীন দেশেও বিচার চাইতে হবে রাস্তার পাশে দাড়িয়ে, তাও আবার এই এই অভিনব আকৃতিতে.৷ হায় স্বাধীনতা!!! হায় স্বধীনতা!!!!! তাতেও এই দেশ লজ্জিত হবে না। দেশ নির্লজ্জ হয়ে গেছে। নিপীড়ন, ধর্ষণের বিচার হবে না জেনে খুন ও ধর্ষিত হয়ে মৃত্যুর প্রস্তুতি নিচ্ছে তারা। (এ এক ভিন্ন রকম প্রতিবাদ, আজ শাহবাগে)
Total Reply(0)
Mohammad Sakhawat Hossain ১৮ এপ্রিল, ২০১৯, ১:০১ এএম says : 0
কেয়ামতেরর আলামত
Total Reply(0)
Mohammad Arman Chowdhury ১৮ এপ্রিল, ২০১৯, ১:০১ এএম says : 0
দিন দিন মানুষের মন থেকে মায়া মমতা সব উঠে যাচ্ছে। মানুষ গুলো সব অমানুষে পরিনত হচ্ছে। কেন? ?! ! ! !
Total Reply(0)
Kazi Kawser Ahammed Hridoy ১৮ এপ্রিল, ২০১৯, ১:০২ এএম says : 0
ধর্ষণে দেশটারে পাইছে,আল্লাহর গজবে যে কবে এই দেশ ধংস হয়ে যায়
Total Reply(0)
Jamal Bhuiyan ১৮ এপ্রিল, ২০১৯, ১:০২ এএম says : 0
সব হলো উন্নয়নের সুফল। আরো কত দেখতে হবে শুনতে হবে জানিনা। আল্লাহ আমাদের রক্ষা করো।
Total Reply(0)
Rubel Vuiea ১৮ এপ্রিল, ২০১৯, ১:০২ এএম says : 0
ধরা পরছে সব সোনার ছেলেরা নইলে বিরোধী দলের নৈরাজ্য দেখতেন উনারা।
Total Reply(0)
Amanoth Ullah ১৮ এপ্রিল, ২০১৯, ১:০২ এএম says : 0
ধর্ষণে যে উন্নয়ন হচ্ছে বাব্বারে বাব্বা ভারত কে ও হারায় দিবে মনে হয়
Total Reply(0)
Kamrul Islam Tarek ১৮ এপ্রিল, ২০১৯, ১:০২ এএম says : 0
এই সব আওয়ামীলীগের সফলতা, যা অতীতের অন্য কোন সরকারের আমলে করা সম্ভব হয় নি।
Total Reply(0)
মোঃ আনোয়ার ১৮ এপ্রিল, ২০১৯, ১:০৩ এএম says : 0
যতদিন আইনের শাসন এদেশে পিরে না আসবে ততদিন ধর্ষণের মতো মরণব্যাধি রোগ বাংলাদেশ থেকে দূর করা সম্ভব নয়।
Total Reply(0)
যন্ত্রণাময় জীবন বাহ ১৮ এপ্রিল, ২০১৯, ১:০৩ এএম says : 0
শান্তির চেতনার বাংলাদেশ!!! সেইসাথে বোঝার সুবিধার্থে সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিসংখ্যান টা ও দিলে ভালো হতো।
Total Reply(0)
Shaon Sen ১৮ এপ্রিল, ২০১৯, ১১:২৭ এএম says : 0
নারী জাতীর প্রতি এত অবমাননা কেমন করে সহ্য করি,,,,,,,, সোনার বাংলা গড়ার দৃঢ় প্রত্যয়ে প্রত্যয়ী হোব, ধরুন অস্ত্র লড়ুন বাজি রেখে সুরক্ষিত থাক মা বোন!! আমার চেতনায় শুনিতেছি করুন আর্তনাদ নারী জাতী বারংবার আহ্বান করছে আমায় তোমারই মা বোন যখন ধর্ষনের শিকার হয় কেমনে থাক তুমি নিরবে, জ্বলে না কি তোমার হৃদয়ে আগুন, নারী জাতী বলিছে আমায় কেন আমরা প্রতারণার শিকার হই কর্মক্ষেত্রে, কেন আমরা ইভটিজিং এ ভুগি যাত্রা পথে,, তুমি পুরুষ তুমি কি পার না প্রতিবাদ করতে?? এমন নানা প্রশ্ন সকরুণ আকুতি শুনি আমার চেতনায়!! নারী জাতী আমাকে বারবার শুধায়- তুমি কবে হবে বিদ্রোহী, কবে হবে খড়গবাহি অশ্বারোহী আমরা যে তোমারই প্রতীক্ষায়!! কবিতার মর্মটা সবাইকে বুঝার জন্য অনুরোধ রইল শাওন
Total Reply(1)
Ratan Hira ১৮ এপ্রিল, ২০১৯, ২:৩৬ পিএম says : 4
করুণকে কিভাবে দারুণ বলব! শুধু সহ্য করতে শিখেছি এর প্রতিবাদ করতে শিখিনি,শাওন আপনার মত মানুষগুলো খুবেই দরকার

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন