ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

শ্বাসরুদ্ধকর ম্যাচে সিটিকে কাঁদিয়ে শেষ চারে টটেনহাম

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ৩:২৪ এএম | আপডেট : ৭:৫৫ এএম, ১৮ এপ্রিল, ২০১৯

ঘড়ির কাঁটা ২০ মিনিট পার না হতেই স্কোরবোর্ডে জমা হলো পাঁচ গোল! শুরুর এই রোমাঞ্চ বজাই থাকল ম্যাচের শেষ বাঁশি বাজার আগ পর্যন্ত। সাত গোলের শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ পর্যন্ত ম্যানচেস্টার সিটি জিতলেও চোখের জলে মাঠ ছাড়তে হয়েছে পেপ গার্দিওলার দলকে। হেরেও অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠেছে টটেনহাম হটস্পার।

ইনজুরি টাইমে রাহিম স্টার্লিং জালে বল পাঠালে ইতিহাদে ওঠে উল্লাসের ঢেউ। কিন্তু ভিএআরের সহায়তায় গোল বাতিল হলে মুহূর্তেই স্তব্ধ হয়ে যায় গ্যালারি।

বুধবার ম্যানচেস্টারের ইতিহাদ সেটডিয়ামে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে সফকারী টটেনহামকে ৪-৩ গোলে হারায় সিটি। প্রথম লেগে তারা টটেনহাম স্টেডিয়ামে হেরেছিল ১-০ গোলে। দুই লেগ মিলে লড়াইয়ে আসে ৪-৪ সমতা। প্রতিপক্ষের মাঠে গোল করার সুবিধা নিয়ে শেষ হাসি হাসে মাউরিসিও পচেত্তিনোর দল। সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ জুভেন্টাসকে হারিয়ে আসা নেদারল্যান্ডসের দল আয়াক্স।


এই হারে ঐতিহাসিক শিরোপা চতুষ্টয় জয়ের সম্ভবনা শেষ হয়ে গেল পেপ গার্দিওলার দলের। লিগ কাপ এরই মধ্যে জিতেছে সিটি। প্রিমিয়ার লিগ ও এফএ কাপ শিরোপাস্বপ্নও এখনো ভালোভাবে টিকে রয়েছে তাদের।

ম্যাচের চতুর্থ মিনিটে সিটিকে এগিয়ে নেন স্টার্লিং। ছয় মিনিটের ব্যবধানে জোড়া গোল করে উল্টো টটেনহামকে লিড এনে দেন প্রথম লেগের নায়ক সন হিউন-মিন। দুই লেগ মিলে তখন ৩-১ ব্যবধানে এগিয়ে স্পার্সরা।

পরের মিনিটেই বের্নার্দো সিলভার গোলে ম্যাচে সমতায় ফেরে সিটি। আর ২০তম মিনিটে স্টার্লিংয়ের দ্বিতীয় গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। প্রথমার্ধে ৩-২ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় গার্দিওলার শিষ্যরা।

৫৯তম মিনিটে সার্জিও আগুয়েরোর গোলে ব্যবধান বাড়ায় সিটি। দুই লেগ মিলে তখন ৪-৩ ব্যবধানে এগিয়ে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। কিন্তু ৭৩তম মিনিটে লরেন্তের গোল হিসাব পাল্টে দেয়। সেই গোল নিয়েও শুরু হয় ভিএআর নাটক।

বাকি সময়ে আক্রমনের ধার বাড়িয়েও লাভ হয়নি ম্যান সিটির। এসময় রক্ষণের দিকে বাড়তি নজর দেয় টটেনহাম। শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে উল্লাসে মাতে সফরকারীরা।

রাতের অন্য ম্যাচে পর্তুগালের দল পোর্তোকে ৪-১ গোলে হারিয়ে দুই লেগ মিলে ৬-১ ব্যবধানে এগিয়ে শেষ চারে ওঠে প্রিমিয়ার লিগের আরেক দল লিভারপুল। সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন