ঢাকা, বুধবার ২২ মে ২০১৯, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ রমজান ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

ঋণ না পাওয়ায় বন্ধ ভারতের জেট এয়ারওয়েজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ৩:২৮ পিএম

ভারতের অন্যতম বেসরকারি ও দ্বিতীয় বৃহত্তম এয়ারলাইন জেট এয়ারওয়েজের আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ সব ফ্লাইট সাময়িকভাবে বাতিল করা হয়েছে। ভারতের বেসরকারি ব্যাংক স্টেট ব্যাংক অব ইন্ডিয়া থেকে ৪০০ কোটি রুপি জরুরি নগদ সহায়তা না পাওয়ায় ও জ্বালানি ও অন্যান্য জরুরি পরিসেবার বিল পরিশোধ করতে না পারায় এ সিদ্ধান্ত নিতে হয়েছে তাদের। বর্তমানে সংস্থাটির দেনার পরিমাণ ৮ হাজার কোটি রুপি।
বিবিসি ও এনডিটিভির খবরে বলা হয়েছে, সংস্থার দৈনন্দিন খরচ চালাতে ঋণদাতাদের কাছে ঋণ চেয়েছিল জেট ওয়ারওয়েজ। মঙ্গলবার সেই আবেদন খারিজ হয়ে যায়। ফলে তাদের সকল কার্যক্রম স্থগিত করে সংস্থাটি।
বুধবার রাত ১০টা ২০ মিনিটে ভারতের অমৃতসার থেকে মুম্বাইয়ে জেট এয়ারওয়েজের শেষ ফ্লাইট (৯ডব্লিউ-২৫০২) পরিচালনা করা হয়। ভারতের বেসরকারি বিমান সংস্থার মধ্যে জেট এয়ার সবচেয়ে পুরোনো। ১৯৯৩ সালে যাত্রা শুরু করে জেট এয়ার। ১২৩টি বিমান নিয়ে জেট এয়ার ছিল ভারতের বৃহত্তম বেসরকারি বিমানসংস্থা। তবে বন্ধ হওয়ার আগে এদের মাত্র পাঁচটি বিমান চলছিল।
বেসরকারি এই বিমানসংস্থাটির প্রায় ২৩ হাজার কর্মী ছিল। অভ্যন্তরীণ ৬০০ এবং ৩৮০টি আন্তর্জাতিক রুটে বিমান পরিচালনা করত জেট এয়ার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন