ঢাকা বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৮ বৈশাখ ১৪২৮, ০৮ রমজান ১৪৪২ হিজরী

খেলাধুলা

ভারত দলে ফিরলেন শামি, নতুন মুখ ঠাকুর

প্রকাশের সময় : ২৪ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : চোটরে কারণে লম্বা সময় বাইরে থাকার পর ভারতের টেস্ট দলে ফিরেছেন পেসার মোহাম্মদ শামি। ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট সিরিজের দলে একমাত্র নতুন মুখও একজন পেসার, শার্দুল ঠাকুর। টেস্ট দলে অধিনায়ক বিরাট কোহলির সহকারী মনোনীত হয়েছেন ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করা হয় গতকাল। গত দ্ইু মৌসুমে ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন ঠাকুর। সদ্য সমাপ্ত মৌসুমে রঞ্জি ট্রফিতে ৪১ উইকেট নিয়ে মুম্বাইয়ের শিরোপা জয়ে বড় অবদান রেখেছেন ২৪ বছর বয়সী ডানহাতি পেসার। আগের মৌসুমে ৪৯ উইকেট নিয়ে ছিলেন রঞ্জির সর্বোচ্চ উইকেট শিকারি। খেলেছেন ভারত ‘এ’ দলেও।
চোটের কারণে ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপের সেমি-ফাইনালের পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে খেলা হয়নি শামির। ওই বিশ্বকাপে হাঁটুতে ব্যথা নিয়ে খেলেই ৭ ম্যাচে নিয়েছিলেন ১৭ উইকেট। বিশ্বকাপের পর অস্ত্রোপচার করান। পরে মাঠে ফিরে এই বছরের শুরুতে অস্ট্রেলিয়া সফরের দলে জায়গা করে নিয়েছিলেন। কিন্তু আবার ছিটকে যান হ্যামস্ট্রিংয়ের চোটে।
সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ছিলেন সামি। তবে ম্যাচ খেলা হয়নি। ২৫ বছর বয়সী সুইং বোলার এবার ফিরছেন পুরো দমেই। শামি ও ঠাকুরকে জায়গা দিতে সবশেষ দক্ষিণ আফ্রিকা সিরিজের টেস্ট দল থেকে বাদ পড়েছেন বরুন অ্যারন ও গুরকিরাত সিং মান। চার ম্যাচের এই টেস্ট সিরিজের সূচি চূড়ান্ত হয়নি। তবে সিরিজটি হবে আসছে জুলাই-আগস্টে।
ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় দল: বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), মুরালি বিজয়, শিখর ধাওয়ার, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, রোহিত শর্মা, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, অমিত মিশ্র, রাবীন্দ্র জদেজা, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব, শার্দুল ঠাকুর, স্টুয়ার্ট বিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন