ঢাকা, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০ হিজরী।

খেলাধুলা

চমকে ভরা শ্রীলঙ্কার বিশ্বকাপ দল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ৬:১৪ পিএম

ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিতব্য আইসিসি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের নাম ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। এই দলের অধিনায়ক করা হয়েছে চার বছর দলের বাইরে থাকা দিমুথ করুণারত্নেকে।
গত বিশ্বকাপে সর্বশেষ দেশের হয়ে ওয়ানডে খেলেছিলেন করুণারত্নে। আরেক বিশ্বকাপ দিয়ে ফিরলেন, তাও আবার দলপতির ভুমিকা নিয়ে। এজন্য দক্ষিণ আফ্রিকায় সদ্য এশিয়ার প্রথম দেশ হিসিবে শ্রীলঙ্কার টেস্ট সিরিজ জয়কে গুরুত্ব দেওয়া হয়ছে। ঐতিহাসিক সেই লঙ্কান দলের নেতৃত্বে ছিলেন করুনারত্নে।
একই সফরে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয় লঙ্কানরা, যে দলের নেতৃত্বে ছিলেন লাসিথ মালিঙ্গা। ডান হাতি এই অভিজ্ঞ পেসার ছাড়াও গত দুই বছরে নানা সময়ে দলটির নেতৃত্বে এসেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, থিসারা পেরেরার মত অভিজ্ঞরা। কিন্তু তাদের বাদ দিয়ে বিশ্বকাপের অধিনায়ত্ব দেওয়া হলো করুণারত্নেকে। এসএলসি এক বিবৃতিতে জানিয়েছে, ‘করুণারত্নের নিয়োগ (অধিনায়ক) অনুমোদন করেছেন মাননীয় ক্রীড়া ও টেলিযোগাযোগমন্ত্রী হারিন ফার্নান্দো।’
লঙ্কান বিশ্বকাপ দলে চমক আছে আরও। দলে যুক্ত হয়েছেন ব্যাটসম্যান লাহিরু থিরিমান্নে, স্পিন বোলার মিলিন্দা শ্রীবর্ধনে ও জীবন মেন্ডিস এবং লেগ স্পিনার জাফরি ভেনআরসে; যাদের কেউই ২০১৭ সালের পর থেকে ওয়ানডে খেলেননি। জীবন মেন্ডিসও শেষ ওয়ানডে খেলেন ২০১৫ বিশ্বকাপে।
দল থেকে বাদ পড়েছেন উইকেটকিপার-ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা, অফস্পিনার আকিলা দনাঞ্জয়া, ওপেনার দানুশকা গুনারত্নে ও উপুল থারাঙ্গা এবং মিডিলঅর্ডার ব্যাটসম্যান দিনেশ চান্দিমাল। গত অক্টোবরেও দলের নেতৃত্বে ছিলেন চান্দিমাল।
দলে যুক্ত হয়েছেন ৫ ওভানডেতে মাত্র ৭১ রান করা ২১ বছর বয়সী তরুণ ওপেনার অভিষেকা ফার্মান্ডো। চোট শঙ্কা কাটিয়ে যুক্ত হয়েছেন নুয়ান প্রদীপও। তবে পেস বোলিংয়ে সম্ভব্য সেরাদেরই তুলে আনা হয়েছে। এখানে দেওয়া হয়েছে অভিজ্ঞদের প্রাধান্য। এই দলে লাসিথ মালিঙ্গার সঙ্গী হয়েছেন সুরঙ্কা লাকমল, নুয়ান প্রদীপ ও ইসুরু উদানা।

বিশ্বকাপে শ্রীলঙ্কা দল : দিমুথ করুণারত্নে (অধিনায়ক), লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, থিসারা পেরেরা, কুসল পেরেরা, দনাঞ্জয়া ডি সিলভা, কুসল মেন্ডিস, উসুরু উদানা, মিলিন্ডা শ্রীবর্ধনে, অভিষিকা ফার্নান্ডো, জীবন মেন্ডিস, লাহিরু থিরিমান্নে, জাফরি ভেন্ডারসে, নুয়ান প্রদীপ ও সুরাঙ্গা লাকমল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন