শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হাসপাতাল ছেড়ে ডাক্তাররা কোথায় যায় তা নজরে রাখুন -কক্সবাজারে দুদক কমিশনার

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার : | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

কক্সবাজার সদর হাসপাতালে অনিয়মের বিষয়ে অভিযোগ নিয়ে দুদকের গণশুনানীতে অভিযোগকারীদের প্রতি উত্তরে দুর্নীতি দমন কমিশন (দুদক) কমিশনার (তদন্ত) এ. এফ. এম. আমিনুল ইসলাম বলেন, সকালে হাসপাতালে হাজিরা দিয়ে ডাক্তাররা হাসপাতাল ছেড়ে কোথায় যায়, তা নজরে রাখবেন।
তিনি বলেন, আমি দেশের অন্তত ২৫ টি সরকারি হাসপাতালে গিয়েছি। এসব হাসপাতালে ব্যাপক অনিয়মে ভরপুর। সরকারি হাসপাতালগুলোর কেন এমন দশা?
দুদক কমিশনার কক্সবাজার সদর হাসপাতালে সৃষ্ট জটিলতা দ্রæত সমাধাণ করার নির্দেশ দেন। ‘জনতাই শক্তি রুখবে দুর্নীতি’-এ সেøাগানকে সামনে রেখে কক্সবাজারে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর গণশুনানী হয়।
গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় কক্সবাজার সদর উপজেলার অ্যাডভোকেট সাহাব উদ্দীন মিলনায়তনে গণশুনানী শুরু হয়। গণশুনানীর শুরুতে সদর হাসপাতালে চিকিৎসা বঞ্চিত সেবা প্রার্থীদের অভিযোগে উত্তপ্ত হয়ে উঠে অনুষ্ঠান প্রাঙ্গণ।
স¤প্রতিক ভুল চিকিৎসা রোগীর মৃত্যু যথাযথ সমস্যা সামাধান না করে উল্টো ডাক্তারদের আন্দোলন নিয়ে প্রশ্ন তুলে উপস্থিত সেবা বঞ্চিতরা।
শুরুতে জয়নাল আবেদীন নামের এক ব্যক্তি অভিযোগ করেন, সদর হাসপাতেলে বেশ কয়েকবার গিয়েও তিনি চিকিৎসা পাননি। ডাক্তাররা তার সঙ্গে খারাপ ব্যবহার করে হাসপাতাল ত্যাগ করতে বাধ্য করেছেন। আরেক অভিযোগকারী নাজিম উদ্দীন বলেন, কথায় কথায় সদর হাসপাতালের ধর্মঘটের কারণে দুই সাপ্তহে ২০জন মানুষের মৃত্যু হয়েছে। চিকিৎসাসেবা প্রার্থীদের ধরে মারধর করে জেলে পাঠিয়েছে ডাক্তাররা।
তিনি আরো অভিযোগ করেন, রোগীর স্বজনদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে। সদর হাসপাতালে খাবারের মানও খুবই নিম্নমানের। উত্তর পর্বে কক্সবাজার সদর হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. মহি উদ্দিন সন্তুজনক উত্তর দিতে না পারায় উপস্থিত সবার মাঝে ক্ষোভ বিরাজ করে। গণশুনানিতে অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আফসার, অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেনসহ সংশ্লিষ্টরা উপস্থিত আছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন