বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বগুড়ায় হত্যা মামলার রায় একই পরিবারের চারসহ ৫ জনের ফাঁসির আদেশ

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম


একটি হত্যা মামলার রায়ে একই পরিবারের ৪ জনসহ ৫ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বগুড়ার জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকার হত্যা মামলার রায়ে ১৯ আসামীর মধ্যে ২ ভাই, পিতা ও ২ পুত্রসহ ৫ জনের ফাঁসি ৪ জনকে বিভিন্ন মেয়াদে সাজা এবং ১০ জনকে মামলা থেকে অব্যাহতির আদেশ দিয়েছেন। ফাঁসির দÐপ্রাপ্তরা হল বগুড়ার গাবতলী উপজেলার বাহাদুর পুর গ্রামের রমজান আলীর পুত্র ইসমাইল হোসেন ও তার ২ পুত্র যথাক্রমে মামুন ও জুলফিকার, রমজান আলীর আরেক পুত্র আ. রহিম ও ময়েন উদ্দিনের পুত্র সিরাজুল ইসলাম।
মামলাটির চার্জশিট সূত্রে জানা যায়, গাবতলীর বাহাদুরপুর গ্রামের বাসিন্দা ইয়াসিন আলী মÐল নামের এক ব্যক্তি একটি সঞ্চয়ী সমিতির ৭০ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় গাবতলী থানায় একটি মামলা দায়ের করে। ওই মামলায় দÐপ্রাপ্ত আসামিরা গ্রেফতার হয়ে কারাগারে যায় ও জামিনে বের হয়ে আসে। জেল থেকে বেরিয়েই উক্ত আসামিরা সংঘবদ্ধ হয়ে ২০০৬ সালের ১৭ জুন বাহাদুরপুর গ্রামে ইয়াসিন আলীর বাড়িতে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হামলা ও ভাঙচুর করে। বাধা দিতে গেলে হামলাকারীরা ইয়াছিনকে পিটিয়ে মেরে ফেলে। ওই দিনই নিহত ইয়াসিনের স্ত্রী আনোয়ারা বেগম বাদী হয়ে উল্লেখিত আসামিদের বিরুদ্ধে গাবতলী থানায় একটি হত্যা মামলা দায়ের করে।
মামলাটি তদন্ত শেষে তদন্তকারী দারোগা সানোয়ার হোসেন নিহত ইয়াসিনের স্ত্রীর দায়ের করা মামলায় আদালতে চার্জশিট দাখিল করে। পরে দীর্ঘ শুনানী ও তদন্তকারী কর্মকর্তা সাক্ষীদের জেরার পর্ব শেষ করে বৃহষ্পতিবার দুপুরে আদালতে এই রায় ঘোষণা করেন বিজ্ঞ জেলা ও দায়রা জজ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন