শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আধিপত্য দেখিয়েই শেষ চারে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

দুই লেগ মিলে পোর্তোকে সামনে দাঁড়াতেই দিল না লিভারপুল। দ্বিতীয় লেগে পর্তুগিজ চ্যাম্পিয়নদের তাদেরই মাঠে উড়িয়ে দিলো ৪-১ গোলে। দুই লেগ মিলে ৬-১ গোলের বিশাল ব্যবধানে এগিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠেছে ইয়ুর্গুন ক্লপের দলটি। প্রথমার্ধে ‘অল রেড’ খ্যাত দলটি ঘরের মাঠে জিতেছিল ২-০ গোলে।
পরশু প্রথমার্ধে লক্ষ্যে নেওয়া একমাত্র শটে এগিয়ে থেকে বিরতিতে যায় লিভারপুল, গোলটি করেন সাদিও মানে। গত মৌসুমে শেষ ষোলোয় একই প্রতিপক্ষের বিপক্ষে এই মাঠেই হ্যাটট্রিক করেছিলেন সেনেগালের এই স্ট্রাইকার। দুই লেগ মিলে সেবার পোর্তোকে তারা উড়িয়ে দিয়েছিল ৫-০ গোলে।
দ্বিতীয়ার্ধে মোহাম্মাদ সালাহর গোলে ব্যবধান বাড়ায় সফরকারীরা। এর আগ পর্যন্ত আক্রমনাত্মক ফুটবলে ক্লপের দলকে হুমকি দিচ্ছিল পোর্তো। কিন্তু লিভারপুলের পোষ্টে আট বার শট রেখেও জালের দেখা পায়নি তারা। ৬৮তম মিনিটে অবশেষে জালের দেখা পায় স্বাগতিকরা। মিলিতোর গোলে ব্যবধান কমায় তারা। কিন্তু এই গোল যেন তাতিয়ে দেয় ক্লপের শিষ্যদের। ৭৭তম মিনিটে রবার্তো ফিরমিনোর গোলে ব্যবধান বাড়ানোর পর ৮৪তম মিনিটে স্কোরলাইন ৪-১ করে দেন দলপতি ও ডিফেন্ডার ভার্গিল ফন ডিক।
৩০ এপ্রিল ও ৮ মে দুই লেগের শেষ চারে ইয়ুর্গুন ক্লপের দলের প্রতিপক্ষ স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। লিওনেল মেসি রয়েছেন দুর্দান্ত ফর্মে। হেসেখেলে এ পর্যন্ত আসলেও সামনের কাজটি যে সহজ হবে না তা জানেন লিভারপুল কোচ ক্লপ, ‘টানা দ্বিতীয়বারের মতো আমরা সেমি-ফাইনালে পৌঁছেছি। আমরা বার্সেলোনার বিপক্ষে খেলব। হয়তো এটা খুব সহজ হবে না।’ জার্মান কোচ বলেন, ‘তবে আজ রাতে আমাকে এ নিয়ে ভাবতে হবে না। আর ঈশ্বরকে ধন্যবাদ যে সেটা নিয়ে ভাবার জন্য আমার হাতে আরও কিছু রাত আছে।’
ইউরোপিয়ান প্রতিযোগিতার নক আউট পর্বে বিদায় নেয়ার রেকর্ড নেই ক্লপের। গত মৌসুমে খেলেছেন ফাইনালে। তারও আগে ইউরোপা লিগে ওঠেন ফাইনালে। গত মৌসুমে সেমিতে খেলা একমাত্র দল হিসেবে টিকে আছে কেবল তার দলই। এর আগে বরুশিয়া ডর্টমুন্ডকে নিয়েছিলেন ফাইনালে। কোন বারই অবশ্য শিরোপা ছুঁয়ে দেখা হয়নি ক্লপের।
ক্লপ বলেন, ‘আমি মনে করি, এখন পর্যন্ত সবাই এটা চেষ্টা করেছে কিন্তু কেউই তা পারেনি। এরপরও আমরা চেষ্টা করব। আমরা এর অপেক্ষায় আছি। তবে বার্সেলোনার মুখোমুখি হওয়ার আগে আমাদের অনেক কাজ আছে। তাই প্রথমে এই ম্যাচগুলো খেলি, তারপর বার্সেলোনার জন্য প্রস্তুতি নেব। এরপর আমরা দেখব কী ঘটে। প্রীতি ম্যাচ বাদ দিলে বার্সেলোনার বিপক্ষে এটা আমার প্রথম ম্যাচ। ম্যাচটির জন্য আমি মুখিয়ে রয়েছি।’
এক নজরে ফল
পোর্তো -১
লিভারপুল -৪
দুই লেগ মিলে লিভারপুল ৬-১ ব্যবধানে জয়ী

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন