ঢাকা, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

শারীরিক অবস্থা অপরিবর্তিত: বিদেশে নেয়া হবে সুবীর নন্দীকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থা অপরিবর্তিত। পাঁচ দিন ধরে তিনি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে লাইফ সার্পোটে রয়েছেন। তাঁর শারীরিক অবস্থার উল্লেখ করার মতো কোনো অগ্রগতি হয়নি। গতকাল বৃহস্পতিবার বিকেলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারি পরিচালক রাশেদুল আলম খান জানান, আমার কাছে বিকেলে চারটা পর্যন্ত যে তথ্য আছে তাতে এটুকু বলতে পারি, তাঁর শারীরিক অবস্থা অপরিবর্তিত।
এদিকে সুবীর নন্দীর আত্মীয় ও কন্ঠশিল্পী তৃপ্তি কর জানিয়েছেন, উন্নত চিকিৎসার জন্য তাকে দেশের বাইরে নেওয়া হবে । তিনি বলেন, গত বুধবার রাত ১১টায় তার লাইফ সাপোর্টের ৭২ ঘন্টা শেষ হয়েছে। এরপর গতকাল মেডিকেল বোর্ড বলেছে যে তার হার্টের অবস্থা খুব বেশি ভালো নয়। এজন্য উন্নত চিকিৎসার জন্য তাকে দেশের বাইরে নিতে হবে। তবে কোন দেশে নেওয়া হবে সেটি এখনো সিদ্ধান্ত হয়নি। পরিবারের সদস্যরা রাতে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেন। তৃপ্তি কর জানান, সুবীর নন্দী আইসিইউতে আছেন, পরিবারের সিদ্ধান্তের আগ পর্যন্ত তাকে সেখানে রাখা হবে।
উল্লেখ্য, পহেলা বৈশাখ রাতে পারিবারিক অনুষ্ঠানে যোগদান শেষে সিলেট থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন একুশে পদকে ভূষিত সংগীতশিল্পী সুবীর নন্দী। এ সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী ও কন্যা। রাতেই তাকে দ্রæত রাজধানীর সিএমএইচ হাসপাতালে নেয়া হয়। জরুরি বিভাগে থাকতেই হার্ট অ্যাটাক করেন তিনি। এরপর তাকে আইসিইউতে দ্রæত লাইফ সাপোর্ট দেওয়া হয়। জানা গেছে, দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের অসুখে ভুগছেন সুবীর নন্দী। সিএমএইচে তিনি ব্রিগেডিয়ার জেনারেল ডা. তৌফিক এলাহির তত্ত¡াবধানে চিকিৎসাধীন আছেন।
জননন্দিত সংগীতশিল্পী সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে। তবে তিনি প্রথম প্লেব্যাক করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে। প্লেব্যাক করে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। আর সংগীতে অবদানের জন্য বাংলাদেশ সরকার সুবীর নন্দীকে এবার একুশে পদক প্রদান করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন