ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

১৫ দিনে ধর্ষণসহ যৌন নির্যাতনের শিকার ৪৭

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

সারাদেশে মাত্র ১৫ দিনে ৩৯ জন বালিকা ধর্ষিত হয়েছে। তবে ধর্ষণসহ যৌন নির্যাতনের শিকার হয়েছে ৪৭ জন। 

গত ২ এপ্রিল থেকে ১৬ এপ্রিল পর্যন্ত মাত্র ১৫ দিনে এসব ঘটনা ঘটেছে। গত বুধবার মানবাধিকার বিষয়ক সংগঠন মানুষের জন্য ফাউন্ডেশন (এমজেএফ) এ তথ্য প্রকাশ করেছে। দেশের ৬টি জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত রিপোর্ট বিশ্লেষণ করে এ রিপোর্ট প্রণয়ন করেছে সংস্থাটি। মাত্র ১৫ দিনে এতগুলো ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে সংগঠনটি। তারা শিশুদের বিরুদ্ধে সহিংসতা বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহনে সরকারের প্রতি আহŸান জানিয়েছে। বিবৃতিতে সংগঠনটি জানায়, ২ থেকে ১৬ এপ্রিল পর্যন্ত ৬টি জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদ বিশ্লেষণ করে এই তথ্য পাওয়া গেছে। তারা জানায়, এই ১৫ দিনে সারা দেশে ৪৭ শিশু ধর্ষণ, ধর্ষণচেষ্টা ও যৌন হয়রানির শিকার হয়েছে । এর মধ্যে ধর্ষণের শিকার মেয়ে শিশুর সংখ্যা ৩৯ জন। বিভিন্ন কারণে হত্যা করা হয়েছে ৫ শিশুকে, যার মধ্যে ৪ জন ছেলে ও ১ জন মেয়েশিশু।
সংস্থাটি বলেছে, বিচারহীনতার কারণে নারী ও শিশু নির্যাতনের ঘটনা বেড়েছে। শিশু ধর্ষণের ঘটনায় শিশুর শারীরিক, মানসিক ও সামাজিক জীবনে নেতিবাচক প্রভাব পড়ে। সংগঠনটির নির্বাহী পরিচালক শাহীন আনাম নারী ও শিশুর নিরাপত্তা বিধানের জন্য সরকারের প্রতি আহŸান জানান। এ ছাড়া অগ্নিদগ্ধ হয়ে নিহত ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত হত্যাকাÐের সুষ্ঠু বিচার নিশ্চিতের দাবিও করেছে সংস্থাটি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Dhipu Ahmed Shimul ১৯ এপ্রিল, ২০১৯, ১:৪২ এএম says : 0
রেকর্ড করে গিনেসরেকর্ডে নাম তুলতে চায় ধর্ষক রা
Total Reply(0)
Malik Mlik ১৯ এপ্রিল, ২০১৯, ১:৪২ এএম says : 0
ভাল উন্নয়ন হচ্ছে দেশে
Total Reply(0)
Hasan Mohammed ১৯ এপ্রিল, ২০১৯, ১:৪২ এএম says : 0
প্রতিবাদ করবেন না ? কোনো সমস্যা নেই শুধু অপেক্ষা করুন কেননা অপেক্ষার ফল মিষ্ট হয় , আর অপেক্ষায় থাকুন সেই দিনের যেদিন আপনার মেয়ে কিংবা বোনের ছবিটি মিডিয়ার হেডলাইন হয়ে প্রচার হবে !
Total Reply(0)
সিলোডি ফুয়া ১৯ এপ্রিল, ২০১৯, ১:৪৩ এএম says : 0
দেশে কি শুরু হল? মানবতা কি দিন দিন অবলুপ্ত হয়ে পাশবিকতায় রুপান্তরিত হচ্ছে? আমার মনে হচ্ছে দিন দিন মানবতার অধপতন ঘটছে। বিভিন্ন ক্ষেত্রে আইন ও বিধিবিধান লঙ্ঘিত হচ্ছে।
Total Reply(0)
গনি বিশ্বাস ১৯ এপ্রিল, ২০১৯, ১:৪৩ এএম says : 0
ধর্ষন, মানুষ পোড়ানো, ইচ্ছাকৃতভাব বাসের চাপায় পা ভেঙ্গে দেয়া,তাছাড়া, ধর্ষণ বিষয়টা মনে হয় একটা স্বাভাবিক বিষয় হিসেবে চালু হয়ে গেল।
Total Reply(0)
মিরাজ মাহাদী ১৯ এপ্রিল, ২০১৯, ১:৪৪ এএম says : 0
ভোট না দিলে ধর্ষণ, প্রেম না করলে ধর্ষণ, আবেদন/আবদার রক্ষা না করলে ধর্ষণ বা মেরে ফেলা, যৌনক্ষুধা মেটাতে ধর্ষণ, শত্রুতার কারণে ধর্ষণ বা গণধর্ষণ, বাসে একা পেলে ধর্ষণ ইত্যাদি। সমাজের এ অবক্ষয় রুখতে না পারলে ভবিষ্যৎ অতীব ভয়াবহ হবে। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, মাদ্রাসা, কর্মক্ষেত্র, বাসাবাড়ি, রাস্তা ইত্যাদি দিনে দিনে অধিক অনিরাপদ হয়ে যেতে পারে।
Total Reply(0)
Abdul Quddus ১৯ এপ্রিল, ২০১৯, ১:৪৪ এএম says : 0
ভাই! নৈমিত্তিক এসব অশুভ ঘটনার প্রতিবাদে প্রতিকারের জন্য,প্রতিরোধ ব্যাবস্থা সম্পর্কে আইনানুগ আরও কি কি উপায় অবলম্বন করা যায়.সে সম্পর্কে বেশি বেশি লিখুন আর জন স্বচেতনতা গড়ে তুলুন।দেয়ালে পিঠ ঠেকে গেছে।
Total Reply(0)
Saiful Islam ১৯ এপ্রিল, ২০১৯, ১০:২৯ এএম says : 0
একি শুরু হলো দেশে......
Total Reply(0)
Monirjjaman ১৯ এপ্রিল, ২০১৯, ৩:০৫ পিএম says : 0
আল্লাহ আমাদেরকে হেফাজত করুন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন