শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন করতে হবে -মুফতী সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিম শায়েখে চরমোনাই বলেছেন, শ্রমিকের ন্যায্য অধিকার নিশ্চিত করতে ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন করতে হবে। এজন্য শ্রমিক আন্দোলনের সাথে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। 

গতকাল বৃহস্পতিবার বিকেলে সিলেট নগরীর দরগাহ গেইটস্থ সোলেমান হলে ইসলামী শ্রমিক আন্দোলনের সিলেট জেলা ও মহানগরের শ্রমিক কনভেনশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
ফয়জুল করীম আরও বলেন, মহানবী (সা.) ঘাম শুকানোর আগেই শ্রমিকদের মজুরি পরিশোধের আদেশ দিয়েছেন। শান্তির ধর্ম ইসলাম এই বিধানের মাধ্যমে শ্রমিকের ন্যায্য অধিকার নিশ্চিত করেছে৷
ইসলমী শ্রমিক আন্দোলন সিলেট জেলার সভাপতি মুহাম্মদ ফজলুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ নুরুল আমিনের পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা সিদ্দিকুর রহমান, প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান, মো. শিহাব উদ্দিন, ইশতিয়াক মোহাম্মদ আল-আমিন, কে.এম বেল্লাল, নজির আহমদ, জেলা সভাপতি মাওলানা সাঈদ আহমদ। সম্মেলনে ইসলামী শ্রমিক আন্দোলন সিলেট জেলা ও মহানগর শাখার কমিটি ঘোষণা করা হয়।
মহাসচিব ইসলামী আন্দোলন
এদিকে, দাওরায়ে হাদীস সনদের মাস্টার্স সমমান দেয়ার কওমী শিক্ষা বোর্ড আল-হাইআতুল উলয়া লিল জামি’আতিল কওমিয়া বাংলাদেশ-এর দাওরায়ে হাদীসের প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িতদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। এক বিবৃতিতে তিনি বলেন, দীর্ঘদিনের ঐতিহ্য ও সুনামের অধিকারী কওমী শিক্ষাকে যারা প্রশ্নবিদ্য করেছে, কলঙ্কিত করেছে তাদের কঠোর শাস্তি দিতে হবে।
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম এক বিবৃতিতে বলেছেন, দেশে নাস্তিক-মুরতাদদের আস্ফালন বেড়ে গেছে। নেতৃদ্বয় বলেন, ইদানিং লক্ষ্য করা যাচ্ছে যে, অনেক স্কুল-কলেজের শিক্ষক রাসূল (সা.) কে নিয়ে কটুক্তি করছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
md uzzal hosain ১৯ এপ্রিল, ২০১৯, ৬:৩৭ এএম says : 0
masa allah
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন