শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

পোলার আইসক্রিমকে ১ লাখ টাকা জরিমানা

ভেজালবিরোধী অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

মেয়াদোত্তীর্ণ রাসায়নিক রিএজেন্ট ব্যবহার করায় পোলার আইসক্রিমকে এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। গতকাল বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁও পোলার আইসক্রিম ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার এ তথ্য জানান।
তিনি বলেন, শিশুদের অতি প্রিয় আইসক্রিমের ফ্যাক্টরিতে গতকাল সাঁড়াশি অভিযান চালানো হয়। অভিযানে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়া যায়। রিএজেন্ট দিয়ে আইসক্রিমে গুণগত মানসহ বিভিন্ন রাসায়নিক পরীক্ষায় ব্যবহার হয়। তিনি আরও বলেন, যদি মান পরীক্ষায় মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার হয় তাহলে সেই ফল পজেটিভ আসার কথা নয়। এ অপরাধে পোলার আইসক্রিমকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তাদেরকে সতর্ক করা হয়েছে।
পোলার আইসক্রিম ছাড়াও তেজগাঁও শিল্প এলাকায় তিনটি ফার্মেসিকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে তাজ ফার্মাকে ২০ হাজার টাকা, খান ফার্মেসিকে ২০ হাজার টাকা এবং ইনসাফ ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার। এছাড়া এপিবিএন-১ এর সদস্যরা অভিযানের সার্বিক সহযোগিতা করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন