ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

আমির-আসিফের আশা শেষ হয়ে যায়নি : ইনজামাম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৯, ৫:২৪ পিএম

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের জন্য গতকাল ১৫ সদস্যের দল ঘোষনা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দলে জায়গা হয়নি বাঁ-হাতি পেসার মোহাম্মদ আমির ও হার্ড-হিটার ব্যাটসম্যান আসিফ আলীর। তবে বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দলে রাখা হয়েছে তাদের। তাই আমির-আসিফের বিশ্বকাপে খেলার আশা শেষ হয়ে যায়নি বলে জানিয়েছেন পিসিবির প্রধান নির্বাচক ও সাবেক অধিনায়ক ইনজামাম উল হক।
ফর্মহীনতার কারনেই বিশ্বকাপে দলে সুযোগ পাননি আমির-আসিফ। সর্বশেষ ১৪ ওয়ানডেতে ১০১ ওভারে ৯২.৬০ গড়ে মাত্র ৫ উইকেট শিকার করেছেন আমির। পিএসএলের সর্বশেষ পাঁচ ম্যাচে নেন ৭ উইকেট। আর হার্ড-হিটার ব্যাটসম্যান হিসেবে পরিচিত আসিফ পাকিস্তানের হয়ে ১১ ওয়ানডেতে করেছেন একটিমাত্র হাফ-সেঞ্চুরি। ১৯ টি-২০ ম্যাচে কোন হাফ-সেঞ্চুরি নেই। তবে দু’ফরম্যাটেই তার স্ট্রাইক রেট ১৩০-এর উপর।
তবে এই দুই খেলোয়াড়ের বিশ্বকাপ দলে সুযোগ পাবার একটি সুযোগ থাকছে। বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টি-২০ ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ভাল পারফরমেন্স করতে পারলেই বিশ্বকাপ দলে সুযোগ পেতে পারেন তারা। সেটা স্পষ্ট জানিয়েছেন ইনজামাম, ‘বিশ্বকাপে খেলার সুযোগ এখনও আছে আমির-আসিফের। ইংল্যান্ডের বিপক্ষে ভাল পারফরমেন্স করতে পারলেই দলে সুযোগ পাবেন তারা। আমরা আশা করছি, আমির-আসিফ ভালো কিছু করে দেখাবেন। কারন আন্তর্জাতিক অঙ্গনে আমিরের অভিজ্ঞতা অনেক। ইংল্যান্ডের কন্ডিশনেও সে ভালো করেছে। গত চ্যাম্পিয়ন্স ট্রফিতে রেকর্ড তেমনই বলে। আসিফ মারকুটে ব্যাটসম্যান। বড় ইনিংস খেলতে পারলে বিশ্বকাপের দলে সুযোগ পেতে পারেন তারা।’
বিশ্বকাপ দল ঘোষনার পরও আইসিসির নিয়নুযায়ী আগামী ২৩ মে পর্যন্ত দলে পরিবর্তন আনা যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন