শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডেকেও পার্টির নির্দেশে বাতিল করলেন সেলিম ওসমান

দ্বিতীয় দফায় সংবাদ সম্মেলন

প্রকাশের সময় : ২৪ মে, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের বন্দরে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় দ্বিতীয় দফায় সংবাদ সম্মেলন ডেকেও সেটি বাতিল করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। রোববার বিকেলে নারায়ণগঞ্জে কর্মরত সাংবাদিকদের মোবাইল ফোনে এসএমএস-এর মাধ্যমে দ্বিতীয় দফায় সংবাদ সম্মেলন করার কথা জানিয়ে সেখানে উপস্থিত থাকতে অনুরোধ করা হয়। আজ মঙ্গলবার সকাল ১১টায় নারায়ণগঞ্জ ক্লাবে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হবার কথা ছিল।
এদিকে, গতকাল সোমবার রাত সাড়ে ৭টায় ফিরতি এসএমএস-এর মাধ্যমে জানানো হয়, জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির অনুরোধে আজ নির্ধারিত সংবাদ সম্মেলনটি বাতিল করা হয়েছে। তবে সংবাদ সম্মেলনের নতুন তারিখ, সময় এবং স্থান জাতীয় পার্টির নির্বাহী কমিটির অনুমতি নিয়ে পরে জানানো হবে।
এর আগে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় সারা দেশে তোলপাড় শুরু হলে গত বুধবার নারায়ণগঞ্জ ক্লাবের কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলন করে নিজের অবস্থান ব্যাখ্যা করেন জাতীয় পার্টি থেকে নির্বাচিত এই এমপি। ওই সংবাদ সম্মেলনে শিক্ষক লাঞ্ছনার জন্য তিনি কোনো ক্ষমা চাইবেন না বলে স্পষ্ট জানিয়ে দেন।
উল্লেখ্য, গত ১৩ মে নারায়ণগঞ্জর বন্দর উপজেলার পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে স্কুলের এক শিক্ষার্থীকে মারধর এবং আল্লাহকে কটূক্তি করার অভিযোগে মারধর করা হয়। পুলিশ এবং উপজেলা প্রশাসন ঘটনাস্থলে গিয়ে জনরোষ থেকে ওই শিক্ষককে উদ্ধার করতে ব্যর্থ হলে স্থানীয় এমপি সেলিম ওসমানকে খবর দেন। সেলিম ওসমান ওইদিন বিকেলে ঘটনাস্থলে গিয়ে ওই শিক্ষককে কান ধরে ওঠবস করান। এ ঘটনার ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে দেশব্যাপী শুরু হয় তোলপাড়।
পুনঃতদন্ত দাবি হেফাজতের
বন্দর উপজেলায় পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে আল্লাহকে কটূক্তির ঘটনায় সরকারকে পুনঃ তদন্তের আহ্বান জানিয়েছে নারায়ণগঞ্জের সর্বস্তরের মুসলিম জনতা ব্যানার-এর আহ্বায়ক মাওলানা আবদুল আউয়াল যিনি একই সঙ্গে জেলা হেফাজতের আমির। সোমবার বিকেলে ওই প্রেস বিজ্ঞপ্তি গণমাধ্যমকর্মীদের কাছে দেওয়া হয়।
এর আগে শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলন করে জানিয়েছিলেন তারা প্রাথমিক তদন্তে কটূক্তির প্রমাণ পায়নি। যদিও গত শুক্রবার আলটিমেটাম ঘোষণার সময়ে স্কুল-ছাত্র রিফাতকে হাজির করানো হয়। সে তখন মাইকে প্রকাশ্যে কটূক্তির বিষয়টি স্বীকার করেছিল। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত শুক্রবার সরকারকে ৭২ ঘণ্টার আলটিমেটাম দেওয়া হয়। কিন্তু এ সময়ের মধ্যে কোনো ব্যবস্থা না নেওয়ায় নারায়ণগঞ্জের তৌহদী জনতা আস্তে আস্তে ফুঁসে উঠে। তাই নারায়ণগঞ্জের পরিস্থিতি সামাল দেওয়া এবং মুসলমানদের ক্ষত-বিক্ষত হৃদয় ঠা-া করতে পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের শ্যামল কান্তি ভক্তের আল্লাহ এবং মুসলমান সম্পর্কে কটূক্তির বিষয়টি পুনরায় তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার জন্য সরকারের প্রতি নারায়ণগঞ্জের সর্বস্তরের জনতার পক্ষ থেকে অনুরোধ করা যাচ্ছে। এদিকে, এ বিজ্ঞপ্তির মধ্য দিয়ে শ্যামল কান্তিকে নাস্তিক উল্লেখ করে তার কঠোর শাস্তিসহ ফাঁসির দাবিতে ৭২ ঘণ্টার আলটিমেটাম দেওয়া হেফাজত নেতারা কঠোর অবস্থান থেকে সরে এসেছে। ওই আলটিমেটাম ঘোষণা দেওয়া জেলা হেফাজতে ইসলামের আমির মাওলানা আবদুল আউয়াল স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বন্দরের ঘটনায় সরকারকে পুনরায় তদন্তের আহ্বান জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন