ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

বিনোদন প্রতিদিন

বলিউডের যেসব অভিনেত্রী ইসলাম গ্রহণ করেছেন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৯, ১১:২১ এএম

বিয়ে করে ধর্মান্তরিত হওয়ার ঘটনা বলিউডে ভুরি ভুরি। ভিন্ন ধর্মী কারো সঙ্গে চুটিয়ে প্রেম, অবশেষে বিয়ে। এর আগে বা পরে নিজ ধর্ম ত্যাগ করে স্বামীর ধর্ম গ্রহণ করেছেন। বলিউডে যেসব নারী অভিনেত্রী বিয়ের জন্য ইসলাম ধর্ম গ্রহণ করেছেন, এক নজরে যেনে নিন তাদের সম্পর্কে|
শর্মিলা ঠাকুর: শর্মিলা ঠাকুর বলিউডের কিংবদন্তি অভিনেত্রীদের একজন। ২০১৩ সালে অভিনয়ে অসামান্য কৃতিত্বের জন্য পদ্মভূষণ পদকে ভূষিত হন। খ্যাতিমান এই অভিনেত্রী ইসলাম ধর্ম গ্রহণ করে বিয়ে করেন মনসুর আলি পতৌদিকে। ধর্মান্তরিত হওয়ার পর তার নতুন নাম রাখা হয় আয়েশা। শর্মিলার তিন সন্তানের প্রতেকেই ইসলাম ধর্মের অনুসারী। সাইফ আলি খান, সোহা আলি খান ও সাবা আলি খান বলিউডের নামি তারকাও বটে।
হেমা মালিনী: সুন্দরী এই অভিনেত্রীকে বি-টাউনের ড্রিম গার্ল বলা হয়। তিনিও বলিউড অভিনেতা ধর্মেন্দ্রকে বিয়ে করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। তবে তাদের বিয়ের পথে বাধা ছিলেন ধর্মেন্দ্রর প্রথম স্ত্রী প্রকাশ কৌর। সেই বাধা কাটাতে ১৯৭৯ সালে হেমা ও ধর্মেন্দ্র দুজনেই ইসলাম ধর্ম গ্রহণ করে বিয়ে করেন। কারণ, মুসলিম ধর্মে একাধিক বিবাহ আইন রয়েছে।
মমতা কুলকার্নি: একাধিক সুপার হিট সিনেমার নায়িকা মমতা কুলকার্নি। রূপের সৌন্দর্যেও দ্যুতি ছড়ানো এই অভিনেত্রী ২০১৩ সালে মুসলিম প্রেমিক ভিকি গোস্বামীকে বিয়ে করে ইসলাম গ্রহণ করেন। এই প্রেমিক যুগল বর্তমানে নাইরোবিতে বাস করছেন।
আয়েশা টাকিয়া: বলিউডের আবেদনময়ী নায়িকা আয়শা টাকিয়া। তার বাবা হিন্দু, আর মা ব্রিটিশ-ইন্ডিয়ান। সেই আয়েশা বহু দিন চুটিয়ে প্রেম করেছেন মুসলিম প্রেমিক ফারহান আজমির সঙ্গে। ২০০৯ সালে ইসলাম ধর্ম গ্রহণ করে তাকে বিয়ে করেন। তবে অনেকদিন তার ধর্মান্তরের বিষয়টি গোপন ছিল।
অমৃতা সিং: বলিউড এই অভিনেত্রী পারিবারিক সূত্রে শিখ ধর্মের অনুসারী। অভিনেতা সাইফ আলি খানকে বিয়ে করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। তাদের সংসার জীবন বেশিদিন স্থায়ী হয়নি। কারিনা কাপুরের সঙ্গে এখন সংসার করছেন সাইফ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
নাঈম ২২ এপ্রিল, ২০১৯, ১১:২৫ এএম says : 0
আল্লাহ সবাইকে ইসলামের পথে থাকার তৌফিক দান করুক।
Total Reply(0)
Motiar Rahman ২২ এপ্রিল, ২০১৯, ৩:৪২ পিএম says : 0
আল্লাহ তুমি সবাইকে কবুল করে নিও এবং হেদায়েতের পথে থাকার তৌফিক দান করো।
Total Reply(0)
Ibrahim ২২ এপ্রিল, ২০১৯, ৩:৪৩ পিএম says : 0
আল্লাহ তাদেরকে পুরোপুরিভাবে ইসলামিকবিধান মানার তাওফিক দান করো।
Total Reply(0)
Sarowar Hossain ২২ এপ্রিল, ২০১৯, ৩:৪৪ পিএম says : 0
ইসলাম শান্তির ধর্ম। ইসলামই শ্রেষ্ঠ ধর্ম
Total Reply(0)
Zakwan Bin Abdullah ২২ এপ্রিল, ২০১৯, ১২:২৮ পিএম says : 0
আল্লাহ তাআলা তাদের সবাইকে সুখী করুন।
Total Reply(0)
Mizanur Rahman ২৩ এপ্রিল, ২০১৯, ১১:২১ পিএম says : 0
amin
Total Reply(0)
Safiullah ২৪ এপ্রিল, ২০১৯, ১২:৫৫ পিএম says : 0
Amin
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন