বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ধেয়ে আসছে আরও গরম, বৃষ্টির সম্ভাবনা নেই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৯, ১২:১৪ পিএম

প্রচণ্ড গরমে দেশের বেশিরভাগ এলাকার মানুষেরই এখন প্রাণ যায় যায় অবস্থা! আশঙ্কার কথা, রোদের এই তীব্র তাপ থেকে সহসাই নিস্তার পাওয়ার আশা নেই। বরং গত কয়েক বছরের রেকর্ড ছাড়াতে পারে এবারের এপ্রিল মাস।
আবহাওয়া অধিদফতর জানাচ্ছে, সূর্য এই মুহূর্তে বাংলাদেশের ঠিক ওপরে লম্বভাবে অবস্থান করছে। থাকবে এ মাসের পুরোটাই। ফলে এ মাসের শেষ পর্যন্তও বাড়তে থাকবে তাপমাত্রা।
আবহাওয়া অফিসের একজন কর্মকর্তা জানান, যশোর, পাবনা, রাঙ্গামাটি, রাজশাহী, কক্সবাজারসহ দেশের প্রতিটি জেলাতেই বিচ্ছিন্নভাবে তাপমাত্রা বাড়তে থাকবে। এপ্রিলজুড়ে কোনো বৃষ্টির সম্ভাবনা নেই। তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস থেকে থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে পারে।
ওই আবহাওয়াবিদ আরও জানান, এখন পর্যন্ত এ মাসে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল গত শনিবার রাঙ্গামাটিতে, ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আজকের দিনের সর্বোচ্চ তাপমাত্রাও রেকর্ড হয়েছে রাঙ্গামাটিতে, ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।
আবহাওয়া অফিসের সঙ্গে কথা বলে জানা গেছে, ২০১৪ সালের পর এবারই প্রথম এপ্রিলের তাপমাত্রা চরম আকারে ঊর্ধ্বমুখী। ২০১৪ সালের ২৪ এপ্রিল দেশে ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল। আবহাওয়াবিদরা মনে করছেন, আর কয়েকদিন বৃষ্টি না হলে ২০১৪ সালের রেকর্ড এবার ভেঙে যেতে পারে।
এদিকে, তীব্র গরমে বিপর্যস্ত হয়ে পড়েছেন রাজধানীবাসী। সবচেয়ে বেশি দুর্ভোগের মধ্যে পড়েছেন মধ্যবিত্ত ও সাধারণ খেটে খাওয়া মানুষ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
নাঈম ২২ এপ্রিল, ২০১৯, ১২:১৭ পিএম says : 0
আল্লাহ তুমি রহমত করো।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন