শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

শ্রীলঙ্কায় নিহত বেড়ে ৩১১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৯, ১০:২৫ এএম

গত রোববার ইস্টার সানডে উদযাপনের সময় গির্জা ও হোটেলে ভয়াবহ বোমা হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩১১ দাঁড়িয়েছে। মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্ট তাদের এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

শ্রীলঙ্কান প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন, ইস্টার সানডের দিনে যে ভয়াবহ হামলা হয়েছে তাতে নিহত হয়েছেন ৩১১ জন। এদিকে মঙ্গলবার দেশটিতে জাতীয় শোক দিবেস পালন করা হচ্ছে। দেশটির সরকার বলছে, স্থানীয় চরমপন্থীরা হামলা চালালেও এর পেছনে আন্তর্জাতিক মদদ রয়েছে।

শীলঙ্কার এই হামলার ঘটনার তদন্তে সহায়তা করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। তারা দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থাকে (এফবিআই) এ বিষয়ে দায়িত্ব দিয়েছে। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, হামলায় অন্তত চারজন মার্কিন নাগরিক নিহত হয়েছেন আহত হয়েছেন বেশ কয়েকজন।

শ্রীলঙ্কার পর্যটনবিষয়ক মন্ত্রী জানিয়েছে, রোববারের ওই সিরিজ বোমা হামলার ঘটনায় নিহতদের মধ্যে ৩৯ জন বিদেশি নাগরিক রয়েছেন। তাছাড়া গুরতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন আরও ২৮ জন।

স্বাস্থ্যমন্ত্রী রাজিথা সেনারত্নে বলেছেন, হামলার ঘটনায় ন্যাশনাল তাওহিদ জামাত (এনটিজে) নামের একটি ইসলামী চরমপন্থী দল জড়িত। গোষ্ঠীটি তিনটি গির্জা ও তিনটি অভিজাত হোটেলে আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটায়। হামলায় আন্তর্জাতিক মদদ রয়েছে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন