ঢাকা, বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

বর্তমান সরকার নির্বাচিত নয়, আওয়ামী লীগের মনোনীত------ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

বর্তমান সরকার যারা পরিচালনা করছে তারা নির্বাচিত নয়, আওয়ামী লীগের মনোনীত বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, আজকে বাংলাদেশে গণতন্ত্র অনুপস্থিত, আওয়ামী লীগের বাক্সে বন্দি। যে পার্লামেন্ট এই পার্লামেন্টে দুইজন ছাড়া সকলেই আওয়ামী লীগের মনোনীত ব্যক্তি। সর্বশেষ উপজেলা নির্বাচনে ৪৪৫টি উপজেলার মধ্যে ঘোষিত ফলাফলে ৪ জন ছাড়া ৪৪১ জন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। বর্তমান সরকার আসলে কোনো নির্বাচিত সরকার নয়, এই সরকার পরিচালিত হচ্ছে- আওয়ামী লীগের মনোনীত ব্যক্তিদের দ্বারা। গতকাল (মঙ্গলবার) বিকেলে জাতীয় প্রেসক্লাবে ছাত্রদলের সাবেক ছাত্রনেতৃবৃন্দের উদ্যোগে আয়োজিত এক স্মরণ সভায় তিনি এসব কথা বলেন। 

খন্দকার মোশাররফ বলেন, পার্লামেন্ট, মন্ত্রণালয় এবং সর্বশেষ উপজেলা সর্বক্ষেত্রেই আজকে দেশ নির্বাচিত প্রতিনিধিদের দ্বারা নয়, মনোনীত প্রতিনিধিদের দ্বারা পরিচালিত হচ্ছে। আমাদের সংবিধানে এবং নৈতিকতায় যে পদগুলো জনগণের নির্বাচিত প্রতিনিধিদের দ্বারা পরিচালিত হওয়ার কথা সেখানে মনোনীত ব্যক্তিরা এই সব পদ অধিকার করে রেখেছেন অর্থ্যাৎ বাংলাদেশে এখন অলিখিত বাকশাল প্রতিষ্ঠিত হয়েছে। এই অলিখিত বাকশাল থেকে বাংলাদেশকে মুক্ত করতে খালেদা জিয়ার মুক্তির প্রসঙ্গ টেনে তিনি বলেন, গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারা অভ্যন্তরে রেখে গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করা সম্ভব না। তবেই কাজী আসাদ যে আদর্শকে লালন করে আমৃত্যু লালন করে গেছেন, তার প্রতি যদি প্রকৃত শ্রদ্ধা নিবেদন করতে হয় তাহলে আমরা দেশনেত্রীকে মুক্ত করে তার নেতৃত্বে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা ও স্বৈরাচার অবসান ঘটাতে হবে, জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। কাজী আসাদের পরিবারের পাশে সবসময় বিএনপি পাশে থাকবে বলেও জানান তিনি। গত ৩ এপ্রিল বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ছাত্রদলের প্রতিষ্ঠাতা আহবায়ক কাজী আসাদুজ্জামান আসাদ চিকিসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৭ বছর।
ছাত্রদলের সাবেক সভাপতি শামসুজ্জামান দুদু‘র সভাপতিত্বে ও খায়রুল কবির খোকনের পরিচালনায় আলোচনা সভায় সাবেক ছাত্রদল নেতাদের মধ্যে আমান উল্লাহ আমান, আসাদুজ্জামান রিপন, হাবিবুর রহমান হাবিব, শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, এবিএম মোশাররফ হোসেন, আমিরুল ইসলাম খান আলিম, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল প্রমূখ। #

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Foysal Ahmed ২৪ এপ্রিল, ২০১৯, ১১:১৯ এএম says : 0
right
Total Reply(0)
Ekram Hossain ২৪ এপ্রিল, ২০১৯, ১১:২০ এএম says : 0
ঘরে বসে থেকে রাজনীতি, ভুলে যান
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন