বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আইপিএল ছাড়ছেন বিদেশি তারকারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৯, ৮:২৪ পিএম | আপডেট : ৮:৪৩ পিএম, ২৪ এপ্রিল, ২০১৯

বিশ্বের অন্যতম শীর্ষ ঘরোয়া টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে একে একে দেশের বিমান ধরছেন বিদেশি তারকারা। বিশ্বকাপে নিজ নিজ দলে যোগ দিতে আইপিএল থেকে বিদায় নিতে শুরু করেছেন তারা।
মঙ্গলবার রাতে নিজের শেষ ইনিংস খেলেছেন সান রাইজার্স হায়দারাদের জনি বেয়ারস্টো। চলতি আসরে দলের হয়ে ১০ ম্যাচে ৪৪৫ রান করা এ তারকা খেলোয়াড় নিজের শেষ ইনিংসে শুন্য রানে আউট হয়েছেন। আগামী ৩০ মে ইংল্যান্ড এন্ড ওয়েলসে শুর হওয়া বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ায় সতীর্থদের সঙ্গে যোগ দিতে দলটির আরেক বিদেশী তারকা ডেভিড ওয়ার্নার আইপিএল ছাড়ছেন আগামী সপ্তাহে।
আইপিএলের ফাইনাল অনুষ্ঠিত হবে ১২ মে। প্লে অফ খেলার জন্য আটটি দলকেই নির্ভর করতে হবে নিজ নিজ বেঞ্চের খোলায়াড়দের ওপড়। প্রবীন ক্রীড়া সাংবাদিক আয়াজ মেননের বিশ্বাস, বিদেশী এ তারকা খেলোয়াড়রা চলে গেলে আইপিএল অবশ্যই কিছুটা হলেও জৌলুস হারাবে। বার্তা সংস্থা এএফপকে মেনন বলেন, ‘ অবশ্যই এর একটা বড় প্রভাব আছে।’ তিনি বলেন,‘ আপনি যদি ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারস্টো এবং ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেলের মত খেলোয়াড়দের দিকে তাকান তবে অবশ্যই এটা উজ্বলতা ও তারকা মূল্য হারাবে।’
‘আইপিএলের চলতি আসরে এ পর্যন্ত সর্বোচ্চ রানের মালিক ওয়ার্নার। ওপেনার হিসেবে সান রাইজার্সকে বড় ভিত্তি এনে দিচ্ছেন তিনি। সুতরাং তার বদলি হিসেবে কাউকে পাওয়াটা দলের জন্য কঠিন হবে।’
ওয়ার্নার এবং বেয়ারস্টো ডান-বাম কম্বিনেশন আইপিএল ইতিহাসে রেকর্ড ১৮৫ রানের ওপেনিং জুটি গড়েছে। মেনন আরো বলেন,‘ তবে এ সব বিষয় অনুমেয়ই ছিল এবং সব দলেরই ব্যাকআপ খেলোয়াড় আছে। এটা ভারতীয় কিছু মেধাবী খেলোয়াড়দের খেলার এবং প্রমানের সুযোগ করে দেবে।’
নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনের পরিবর্তে হায়দারাবেদর নেতৃত্ব দেয়া ভুবনেশ্বর কুমার বলেন, বিদেশী খেলোয়াড়দের চলে যাওযার জন্য তার দল প্রস্তুত আছে। ভারতীয় দলের তারকা বোলার বলেন বলেন, ‘এ সকল খেলোয়াড় খুব ভাল করেছে, তাতে কোন সন্দেহ নেই। তবে আমরা মর্মাহত হব না। বেয়ারস্টোর বদলী খেলোয়াড় আমাদের আছে। তবে তিনি যেভাবে পারফরমেন্স করেছেন, অবশ্যই আমরা তাকে মিস করবো।
সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ দলগুলোর একটি হবে ২০০৮ চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালস। প্রথমবারের মত বাবা হতে যাচ্ছেন বেয়ারস্টো। যে কারণে আগেভাগে দল ছেড়ে গেছেন। বিশ্বকাপের প্রাথমিক দলে যোগ দিতে এ সপ্তাহেই রয়্যালসের দুই সতীর্থ বেন স্টোকস এবং জোফরা আর্চার ইংল্যান্ড চলে যাবেন বলে ধারনা করা হচ্ছে। ব্রিজবেনে অনুশীলন ক্যাম্পে যোগ দিতে আগামী সপ্তাহে ওয়ার্নারের মত স্টিভ স্মিথও অস্ট্রেলিয়ায় উড়াল দেবেন বলে ধারনা করা হচ্ছে।
রাজস্থান কোচ প্যাডি আপটোন বলেন, ‘ খেলোয়াড়দের চলে যাওয়ার বিষয়টি আমরা জানতাম। বদলী হিসেবে আমাদের কিছু ভাল খেলোয়াড় আছে।’ দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলা দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক এবং কাগিসো রাবাদা উভয়েই চলে যাচ্ছেন। তারা দুজনেই খুব ভাল করছিলেন। সুতরাং তাদের চলে যাওযাটা দলটির হন্য বড় ক্ষতি। চলে যাচ্ছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ইংল্যান্ড অলাউন্ডার মঈন আলী, চেন্নাই সুপার কিংসের দক্ষিণ আফ্রিকান স্পিনার ইমরান তাহিরও।
ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ দলে ডাক পেলে দেশে ফিরে যাবেন কোলকাতা নাইট রাইডার্সের ত্রানকর্তা আন্দ্রে রাসেল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Shabkat Hasan ২৫ এপ্রিল, ২০১৯, ১০:৩৬ এএম says : 0
jini ei Report ta likhecen tini ki sotti IPL somporkke obogoto asen ? akta Report e ato vul ki kore thakte pare ? se ki sotti kno reporter ???
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন