ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

ডি ভিলিয়ার্স ঝড়ে বেঙ্গালুরুর জয়

আইপিএল টি-২০

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ১:২১ এএম | আপডেট : ১:৫৮ পিএম, ২৫ এপ্রিল, ২০১৯

ছক্কা হাঁকালেন ৭টি, সঙ্গে ৩ বাউন্ডারির মার- গর্জে ওঠা এবি ডি ভিলিয়ার্সের ব্যাট থেকে এলো হার না মানা ৮২ রানের ঝড়ো ইনিংস। তাতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু গড়লো রানের পাহাড়। যে পাহাড় ঢিঙাতে পারেনি কিংস ইলেভেন পাঞ্জাব। বুধবার আইপিএলের একমাত্র ম্যাচটি তলানিতে থাকা বিরাট কোহলির দল জিতে নিয়েছে ১৭ রানে।

ঘরের মাঠে ডি ভিলিয়ার্সের দুর্দান্ত হাফসেঞ্চুরির সঙ্গে পার্থিব প্যাটেল ও মার্কাস স্টোইনিসের ঝড়ো দুটি ইনিংসে ভর দিয়ে বেঙ্গালুরু নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে করে ২০২ রান। কঠিন এই লক্ষ্যে খেলতে নেমে দারুণ শুরুর পরও পাঞ্জাব ৭ উইকেটে করতে পারে ১৮৫ রান। এই জয়ে ১১ খেলায় ৮ পয়েন্ট নিয়ে সাতে বেঙ্গালুরু। আর সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পাঞ্জাব পঞ্চম স্থানে।

টস হেরে ব্যাটিংয়ে নামা বেঙ্গালুরুর অধিনায়ক কোহলি (১৩) এদিন বেশিদূর যেতে পারেননি। তবে আরেক ওপেনার পার্থিব প্যাটেলের সঙ্গে রানের চাকা সচল রাখেন ডি ভিলিয়ার্স। পার্থিব ২৪ বলে ৭ চার ও ২ ছক্কায় করেন ৪৩ রান। আর ডি ভিলিয়ার্স মাত্র ৪৪ বলে অপরাজিত থাকেন ৮২ রানে।

বেঙ্গালুরুর রান ২০০ পার হওয়ার পেছনে অবদান আছে স্টোইনিসের। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান শেষ দিকে তাণ্ডব চালিয়ে ৩৪ বলে ২ চার ও ৩ ছক্কায় করেন অপরাজিত ৪৬ রান।

পাঞ্জাবের চার বোলার- মোহাম্মদ সামি, রবিচন্দ্রন অশ্বিন, মুরুগান অশ্বিন ও হার্ডাস ভিজন প্রত্যেকে পেয়েছেন একটি করে উইকেট।

২০৩ রানের কঠিন লক্ষ্যে খেলতে নেমে ক্রিস গেইলের ব্যাটে দারুণ শুরু পায় পাঞ্জাব। ক্যারিবিয়ান ব্যাটসম্যান ১০ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় করে যান ২৩ রান। সেই ধারাবাহিকতা ধরে রেখে ব্যাট করে যান লোকেশ রাহুল ও মায়ঙ্ক আগারওয়াল। তবে ২১ বলে ৩৫ রান করে আগারওয়াল আউট হয়ে যাওয়ার পর লোকেশ ফিরে গেলে বিপদে পড়ে পাঞ্জাব। লোকেশ ২৭ বলে করেন ৪২ রান।

পরে ডেভিড মিলার (২৪) ও নিকোলাস পুরান (৪৬) চেষ্টা করলেও পারেননি। শেষ দিকের ব্যটসম্যানরা ব্যর্থ হলে ১৮৫ রানে ২০ ওভার শেষ করে পাঞ্জাব।

বেঙ্গালুরুর জয়ে বল হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন উমেশ যাদব। এই পেসার ৩৬ রান দিয়ে পেয়েছেন ৩ উইকেট। আর নভদীপ সাইনি ৩৩ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন