শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘জঙ্গিবাদ একক দেশ বা ধর্মের সমস্যা নয়’

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৭ এএম

জঙ্গিবাদ একক কোনো ধর্ম এবং একক কোনো দেশের সমস্যা নয়। যে কোন ধর্মের মানুষ এর সাথে জড়িত হতে পারে। জঙ্গিবাদ দমনে এ দেশের মিডিয়া, শিক্ষা প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্রছাত্রী, পেশাজীবী ও তরুণ সমাজের ভূমিকা রয়েছে। গতকাল বৃহস্পতিবার রাজধানীর নর্দার্ন ইউনিভার্সিটির বনানী ক্যাম্পাসে আয়োজিত ‘উগ্রবাদ বিরোধী ছাত্র সংলাপ’ শীর্ষক এক মতবিনিময় সভায় এ সব কথা বলেন ডিএমপি’র কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. মনিরুল ইসলাম। সহিংস উগ্রবাদ প্রতিরোধে বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের ভূমিকা, উগ্রবাদের এই সমস্যা সমাধানে ছাত্রছাত্রীরা কি ভাবছে তা জানতে এ সভার আয়োজন করে সিটিটিসি।
তিনি আরো বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে সবাই রুখে দাঁড়ালে জঙ্গিবাদ দমন করা সম্ভব। উগ্রবাদ প্রসঙ্গে ইউএনডিপি’র প্রতিনিধি ফয়সাল বিন মজিদ বলেন, জাতিসংঘ মনে করে উগ্রবাদ যেকোন দেশের শান্তি এবং উন্নয়নে বাধাস্বরুপ। তাই জঙ্গিবাদ দমনে জাতিসংঘ সারাবিশ্বে কাজ করছে।
নর্দার্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন বলেন, প্রিভেনশন ইজ বেটার দ্যান কিউর। তাই জঙ্গিবাদকে প্রতিরোধ করতে হবে। এই ধরনের সংলাপ শুধু বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মধ্যে সীমাবদ্ধ না রেখে দেশের সকল তরুদের মাঝে ছড়িয়ে দিতে হবে। তাহলে সবাই জঙ্গিবাদ সর্ম্পকে সর্তক হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন