ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬, ২৯ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

খেলাধুলা

গেইল-রাসেলকে নিয়েই উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

অনুমিতই ছিল, বাকি ছিল কেবল আনুষ্ঠানিকতার। সেই আনুষ্ঠানিকতা সারলো ওয়েস্ট ইন্ডিজ। সবার শেষে বিশ্বকাপের দল ঘোষনাটা বেশ ঘটা করেই করল ক্যারিবিয়ানরা। আর তাতে ঠিকই মিশে থাকল চমক। গত বিশ্বকাপের পর ¯্রফে একটি ওয়ানডে খেলা আন্দ্রে রাসেল ফিরেছেন ১৫ সদস্যের দলে। গতপরশু রাতে ঘোষিত দলে অনুমিতভাবেই আছেন বিষ্ফোরক ওপেনার ক্রিস গেইল। ৩৯ বছর বয়সী বাঁহাতি ওপেনারের সঙ্গী হিসেবে আছেন শিমরন হেটমায়ার, ড্যারেন ব্রাভো। তবে প্রথম দুই আসরের চ্যাম্পিয়নদের দলে ডাক মেলেনি দুই অভিজ্ঞ ক্রিকেটার কাইরন পোলার্ড, মারলন স্যামুয়েলস আর সুনিল নারাইনের।

২০১৮ সালের জুলাইয়ে একটি ওয়ানডে খেলেছিলেন রাসেল। ডাক পেয়েছিলেন ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ সিরিজের শেষ দুই ওয়ানডেতে। তবে চোটের জন্য খেলতে পারেননি ৩০ বছর বয়সী এই অলরাউন্ডার। এই মুহূর্তে খেলছেন আইপিএলে। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলে চলেছেন একের পর এক টর্নেডো ইনিংস। রান করেছেন ৬৫.৩৩ গড় ও ২১৭.৭৭ স্ট্রাইক রেটে।

ব্রায়ান লারার উত্তরসূরী হিসেবে দলে ডাক পেয়েছেন টেস্টের মূল স্ট্রাইক বোলার শ্যানন গ্যাব্রিয়েল। নিষেধাজ্ঞার জন্য দেশের শেষ সিরিজে খেলতে পারেননি গতিময় এই পেসার। পেস বোলিং আক্রমণে তার সঙ্গে আছেন কেমার রোচ ও ওশান টমাস। চোট কাটিয়ে ফিরেছেন ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ সিরিজে না খেলা বিস্ফোরক ওপেনার এভিন লুইস।

অফ স্পিনার নারাইনের বাদ পড়ার কারণ হিসেবে মোটা দাগে এসেছে ২০১৬ সালের পর আর ওয়ানডে না খেলা। তার বদলে স্পিন আক্রমণে আছেন ফ্যাবিয়ান অ্যালেন ও অ্যাশলি নার্স। তবে জায়গা হয়নি অভিজ্ঞ লেগ স্পিনার দেবেন্দ্র বিশুর। দুই পেসার কিমো পল ও আলজারি জোসেফও জায়গা পাননি বিশ্বকাপ দলে। উইকেটের পেছনে দাঁড়াতে পারেন বাঁহাতি ব্যাটসম্যান নিকোলাস পুরান। দলে উইকেটরক্ষক আছেন আরেকজন, টপ অর্ডার ব্যাটসম্যান শেই হোপ।

যথারীতি দলকে নেতৃত্ব দেবেন জেমস হোল্ডার। অলরাউন্ডার হিসেবে তার সঙ্গে আছেন কার্লোস ব্র্যাথওয়েট।
ওয়েস্ট ইন্ডিজ দল : জেসন হোল্ডার (অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, ড্যারন ব্রাভো, কার্লোস ব্র্যাথওয়েট, শেলডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, শেই হোপ (উইকেটরক্ষক), এভিন লুইস, অ্যাশলি নার্স, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), কেমার রোচ, আন্দ্রে রাসেল, ওশান টমাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন