শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বেনাপোলে আমদানি নিষিদ্ধ পণ্যের চালান জব্দ

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

বেনাপোল বন্দর দিয়ে মিথ্যা ঘোষণায় নো এন্টির মাধ্যমে ভারত থেকে আসা কাভারভ্যান বোঝাই একটি চালান জব্দ করেছে কাস্টমস কর্তৃপক্ষ। চালানে আমদানি নিষিদ্ধ ইনজেকশন সিরিঞ্জ, শাড়ী থ্রী পিসসহ অন্যান্য পণ্য সামগ্রী ছিল।গত বুধবার রাতে একটি ফ্লেভারের চালানের মধ্যে লুকিয়ে এসব পণ্য কাভারভ্যানে করে নিয়ে যাওয়ার সময় কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরীর নির্দেশে চালানটি আটক করা হয়।
বেনাপোল কাস্টমস এর আনস্টাবল টিমের ডেপুটি কমিশনার জাকির হোসেন জানান, গোপন সংবাদ পেয়ে আনস্টাবলের টিমের এআরও রাশেদুর রহমান বন্দরের ১২ নাম্বার শেড থেকে লোড করা পণ্য চালানটি আটক করে কমিশনার বেলাল হোসাইন চৌধুরীকে খবর দেয়। পরে ডেপুটি কমিশনার জাকির হোসেন গিয়ে কাভারভ্যানসহ পণ্য চালানটি আটক করে কাস্টমস কম্পাউন্ডে নিয়ে আসে। এ সময় জব্দ করা হয়েছে পণ্য বোঝাই ঐ গাড়িসহ তার সকল কাগজপত্র।
বেনাপোল বন্দর থেকে জব্দকৃত পণ্য চালানটির পণ্য পরীক্ষা হয়েছে বেনাপোল কাস্টম হাউসে কম্পাউন্ডে। পণ্য চালানটির প্যাকিং লিস্টে আমদানিকরা হয় ২৫ কাটুনে মাত্র ৫০০ কেজি ফুড ফ্লেভার।
কিন্তু পণ্য চালানটি জব্দ করার পর ঐ ট্রাকটি থেকে আমদানি নিষিদ্ধ ১লাখ ৭৫ হাজার পিচ ইনজেকশন সিরিঞ্জ ও ২০০ কেজি কেমিকেল, বিপুল পরিমান রেডিমেট গার্মেন্টসসহ শাড়ী, থ্রীপিচ পাওয়া যায়। ২৪ লাখ টাকা লাখ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে পণ্যগুলো আনা হচ্ছে বলে জানায় কাস্টমস কর্তৃপক্ষ। তবে পণ্য চালানটিতে আমদানিকৃত পণ্যের ঘোষণায় ছিলো ফুড ফ্লেভার ।
বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী জানান, গোপন সূত্রে খবর পেয়ে নো এন্ট্রির একটি চালান আটক করা হয়েছে। আমদানিকারক ও সংশ্লিস্ট সিএন্ডএফ এজেন্টর বিরুদ্ধে থানায় মামলাসহ লাইসেন্স বাতিল করার প্রক্রিয়া চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন