বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইউপিডিএফের ২ সন্ত্রাসী অস্ত্রসহ আটক

প্রকাশ্যে অস্ত্র দেখিয়ে চাঁদা আদায়

স্টাফ রিপোর্টার, রাঙামাটি থেকে : | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

রাঙামাটির বাঘাইছড়িতে সশস্ত্র অবস্থায় চাঁদা আদায়ের সময় হাতেনাতে ধাওয়া করে দুই সন্ত্রাসীকে বিদেশী অস্ত্রসহ আটক করেছে সেনাবাহিনী। আটককৃত সুদ্দজয় চাকমা(৪০) ও রিফেল চাকমা (২৫) এ দু’জনেই পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ এর সক্রিয় কর্মী বলে জানিয়েছেন খাগড়াছড়ি সেনা রিজিয়নের মেজর পদমর্যাদার একজন দায়িত্বশীল কর্মকর্তা। আটককৃতদের মধ্যে সুদ্ধজয়ের বাড়ি দীঘিনালা উপজেলাধীন ৩নং কবাখালী ইউনিয়নের ক্ষেত্রপুর এবং রিফেল চাকমার বাড়ি একই উপজেলার ছোট মেরুং এলাকা।
গতকাল বৃহস্পতিবার বেলা আড়াইটার সময় বাঘাইছড়ি উপজেলাধীন শুকনাছড়ি এলাকায় অভিযান চালিয়ে আটককৃত দুজনের কাছ থেকে দুইটি অস্ত্রসহ আদায়কৃত চাঁদার নগদ ২৬ হাজার টাকাও উদ্ধার করেছে বাঘাইহাট জোনের সেনা সদস্যরা।
স্থানীয় সূত্র জানিয়েছে, প্রতিদিনই শুকনাছড়ি এলাকায় প্রকাশ্য দিবালোকে রাস্তার উপর দাড়িয়ে চলাচলকারি ব্যবসায়ি-পর্যটকসহ স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে চাঁদা করে আসছে ইউপিডিএফ (প্রসিত) গ্রুপের সশস্ত্র সন্ত্রাসীরা। বিষয়টি নিরাপত্তা বাহিনীকে অবহিত করে স্থানীয় ভুক্তভোগী পাহাড়ি বাসিন্দারা। বৃহস্পতিবার দুপুরের পরে আড়াইটার প্রকাশ্যে চাঁদা আদায়কালে উক্ত শুকনাছড়ি বাজারে বাঘাইহাট জোনের একদল সেনাসদস্য ইউপিডিএফ এর চাঁদাবাজদের চ্যালেঞ্জ জানালে তারা সেনাসদস্যদের লক্ষ্য করে গুলি চালিয়ে পালাতে চেষ্টা করে। এসময় সেনাসদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে ধাওয়া করে আরো একজনসহ মোট দুই সন্ত্রাসীকে আটক করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন