শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

বন ও নৌ-দস্যুদের সম্পর্কে ডাটাবেজ তৈরি করছে র‌্যাব-বেনজীর

প্রকাশের সময় : ২৫ মে, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : র‌্যাব মহাপরিচালক বেনজির আহমেদ বলেছেন, দস্যু দমনে সুন্দরবনের পশ্চিম বনবিভাগে র‌্যাবের একটি ক্যাম্প স্থাপন করা হচ্ছে। গ্রেফতারকৃত নৌ ও বনদস্যুদের ডাটাবেজ তৈরির কাজ চলছে।
ঈদের পরে মৎস্যজীবী ও বনজীবীদের সঙ্গে র‌্যাব মতবিনিময় করবে। তাদের কাছ থেকে দস্যুদের সম্পর্কে তথ্য সংগ্রহ করা হবে। তিনি জানান, গত দুই বছরে সুন্দরবনে এক হাজার ৩৩৭টি অভিযান পরিচালনা করেছে র‌্যাব। অন্যান্য বাহিনীর সঙ্গে যৌথ অভিযানও পরিচালিত হয়েছে। এসব অভিযানে দু’বছরে ৩৫ জন দস্যু নিহত হয়েছে।
এখন সুন্দরবনে দস্যু পরিপূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি করেছেন তিনি। উপকূলীয় জেলাসমূহে জেলেদের মৎস্য আহরণ নির্বিঘœ ও নৌদস্যু দমনে জাতীয় টাস্কফোর্স কমিটির সভা শেষে গতকাল (মঙ্গলবার) দুপুরে খুলনা সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে উপরোক্ত কথাগুলো বলেন র‌্যাবের ডিজি।
প্রশ্নোত্তরে বেনজীর আহমেদ বলেন, সুন্দরবনে অস্ত্রের যোগান ও সরবরাহ করে শহরের অভিজাতরা। এসব অস্ত্রের উৎস্য খুঁজে বের করা হবে। অস্ত্র সরবরাহকারীদের আইনের আওতায় আনা হবে।
সুন্দরবনে প্রবেশ করা নৌকায় অত্যাধুনিক ডিভাইস স্থাপনের আহŸান জানিয়ে দস্যু দমনে তিনি সবার সহযোগিতা কামনা করেছেন। টাস্কফোর্সের ৬ষ্ঠ সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রতিনিধি মোঃ কবিরুল ইসলামসহ সংশ্লিষ্ট কমিটির প্রতিনিধিবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন