ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

হেরেই চলেছে কলকাতা

আইপিএল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১০:০২ এএম | আপডেট : ২:৪৬ পিএম, ২৬ এপ্রিল, ২০১৯

৫০ বলে ৯৭ রানের অপরাজিত ইনিংসটা দিনশেষে বৃথা গেল দিনেশ কার্তিকের। রিয়ান পরাগ আর জোফরা আর্চারের ঝড়ো ব্যাটিংয়ে টান টান উত্তেজনার ম্যাচটি রাজস্থান রয়্যালস জিতে নিয়েছে তিন উইকেটে। কলকাতা নাইট রাইডার্স পেয়েছে টানা ষষ্ঠ হারের স্বাদ।

কলকাতার ইডেন গার্ডেনে বৃহস্পতিবার আইপিএলের ৪৩তম ম্যাচে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৭৫ রান সংগ্রহ করে স্বাগতিকরা। ৪ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় সফরকারী রাজস্থান।

টস হেরে ব্যাটিং করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় কলকাতা। পেসার ভরুন অ্যারনের বলে বোল্ড হন ক্রিস লিন (০)। এরপর শুরু করেও কার্তিক ছাড়া কেউই উল্লেখ করার মত কিছু করতে পারেননি। আন্দ্রে রাসেল করেন ১৪ বলে ১৪ রান। ৫০ বলে ৭ চার ও ৯ ছক্কায় ৯৭ রানে অপরাজিত থাকেন কার্তিক। ম্যাচসেরা অ্যারোন নেন ৪ ওভারে মাত্র ২০ রানের খরচায় ২ উইকেট।

জবাব দিতে নেমে রাজস্থান রয়্যালসের দুই ওপেনার আজিঙ্কা রাহানে আর সঞ্জু স্যামসন মিলে দলকে ৫৩ রানের ভিত গড়ে দেন। ষষ্ঠ ওভারে ২১ বলে ৩৪ রানে সুনিল নারাইনের বলে এলবিডব্লিউ হন রাহানে। পরের ওভারে সঞ্জু স্যামসনকে বোল্ড করেন পিযুষ চাওলা। ১৫ বলে ২২ রান করেন স্যামসন। পরের ওভারে ফের আঘাত হানেন সুনিল নারাইন। বোল্ড করেন ২ রান করা স্টিভ স্মিথকে।

এভাবে নিয়মিতভাবে উইকেট হারালেও প্রত্যেকেই ছোট কিন্তু কার্যকরী অবদান রেখে যান। ৩১ বলে সর্বোচ্চ ৪৭ রান আসে পরাগের ব্যাট থেকে। আর শেষদিকে ঝড় তুলে জয় নিশ্চিত করেন জোফরা আর্চার।

শেষ ওভারে জয়ের জন্য নয় রান দরকার ছিল রাজস্থানের। প্রথম দুই বলেই একটি চার আর ছক্কা মেরে দলকে জয়ের বন্দরে নিয়ে যান আর্চার। ২ চার ও ২ ছক্কা হাঁকানো ইংলিশ অলরাউন্ডার অপরাজিত থাকেন ১২ বলে ২৭ রান করে।

১১ ম্যাচে চারটি করে জয় ও সাত পরাজয়ের একই পরিসংখ্যান নিয়ে পয়েন্ট তালিকার ছয়ে কলকাতা, সাতে রাজস্থান।


সংক্ষিপ্ত স্কোর:

কলকাতা নাইট রাইডার্স : ২০ওভারে ১৭৫/৬ (কার্তিক ৯৭*, রানা ২১, রাসেল ১৪, গিল ১৪; অ্যারন ২/২০, গোপাল ১/৩১, উনাদকাট ১/৫০)।

রাজস্থান রয়্যালস : ১৯.২ ওভারে ১৭৭/৭ (পরাগ ৪৭, রাহানে ৩৪, আর্চার ২৭*,স্যামসন ২২; চাওলা ৩/২০, নারাইন ২/২৫, রাসেল ১/৩২)।

ফল : রাজস্থান ৩ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা : ভারুন অ্যারোন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Sultan ২৭ এপ্রিল, ২০১৯, ৮:৪৬ পিএম says : 0
Apnara arbi date vul likhen keno ?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন