বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

এ্যাজাক্স মিল চালুসহ তিন দফা দাবিতে খুলনায় মহাসড়ক অবরোধ

প্রকাশের সময় : ২৫ মে, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : বেসরকারি এ্যাজাক্স জুট মিল চালুসহ তিন দফা দাবিতে খুলনা মহানগরীর ফুলবাড়ীগেটে মহাসড়ক অবরোধ করে শ্রমিকরা। গতকাল (মঙ্গলবার) খুলনা-যশোর মহাসড়কে শুরু হওয়া এ অবরোধ কর্মসূচি চলে বেলা ১১টা পর্যন্ত। যদিও কর্মসূচি দুপুর ১টা পর্যন্ত চলার কথা ছিলো। তবে, স্থানীয় এমপি বেগম মন্নুজান সুফিয়ানের আশ্বাসে কর্মসূচি একঘণ্টা পালন করে প্রত্যাহার করে নেয়া হয়।
এদিকে, সড়ক অবরোধের কারণে চরম দুর্ভোগে পড়েছে যাত্রীরা। সড়কের দুই পাশে অসংখ্য যানবাহন আটকা পড়েছে।
এ্যাজাক্স জুট মিলের সিবিএ সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম জানান, মিলটি দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে। চালুর বিষয়ে কোন উদ্যোগ নেই। মিল বন্ধ থাকার কারণে শ্রমিকরা বেকার হয়ে পড়েছে। এছাড়া শ্রমিক কর্মচারীদের মজুরি বকেয়া রয়েছে। আর্থিকভাবে অসচ্ছল এসব শ্রমিক পরিবার-পরিজন নিয়ে অত্যন্ত মানবেতর জীবনযাপন করছেন। সেই সাথে বিল বকেয়া থাকায় মিল কলোনীর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। ফলে শ্রমিকদের সন্তানদের লেখাপড়াসহ নানা সমস্যায় পড়তে হচ্ছে। যে কারণে মিল চালু, মিলের বিদ্যুৎ সংযোগ দেয়া এবং শ্রমিকদের বকেয়া মজুরিসহ চূড়ান্ত বিলের টাকার দাবিতে সড়ক অবরোধ কর্মসূচি পালন করতে বাধ্য হয়েছি। যদি দ্রæত দাবি আদায় না হয় তাহলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচি পালন করা হবে।
সড়ক অবরোধের সময় এ্যাজাক্স জুট মিলের সিবিএ সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তৃতা করেন করেন মুক্তিযোদ্ধা আব্দুল আওয়াল, নুর মুহাম্মদ, এমএ ওয়াহেদ মুরাদ, আঃ ওহাব, আজাহার আলী, ইউসুফ আলী, মন্টু চৌধুরী, আব্দুর রহমান, ওয়াদুদ শরীফ, মিজানুর রহমান, মুজিবর রহমান প্রমুখ।
বক্তারা, আসছে ঈদের আগে মিল চালু ও বকেয়া বেতন-ভাতা না দিলে রাজপথ-রেলপথ অবরোধসহ লাগাতার কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামী লীগের নেতা, মিলের সিবিএ-ননসিবিএ নেতাসহ দুই সহ¯্রাধিক শ্রমিক।
ভেজাল প্রতিরোধ, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও পলিথিন মুক্ত ধামরাই পৌরসভা গড়তে মতবিনিময়
ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা : আসছে পবিত্র রমজান মাস উপলক্ষে খাদ্যদ্রব্যে ভেজাল প্রতিরোধ, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও পলিথিনমুক্ত ধামরাই পৌরসভা গড়তে গতকাল (মঙ্গলবার) ধামরাই পৌর ভবনে মেয়র আলহাজ গোলাম কবির মোল্লা ব্যবসায়ীদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করেন।
ধামরাই পৌরবাজার কমিটির সভাপতি শফিক আনোয়ার গুলশান, প্যানেল মেয়র শহিদুল্লাহসহ অন্যান্য কাউন্সিলর, সাংবাদিকবৃন্দ ও ব্যবসায়ীরা এ সময় উপস্থিত ছিলেন।
বাজারে যাতে ফল ও মাছ থেকে শুরু করে কোনো খাদ্যে যেন ফরমালিন না থাকে সেই সাথে প্রতিটি নিত্যপ্রয়োজনীয় ভোগ্য পণ্যদ্রব্যের মূল্য তালিকা দোকানের সামনে টাঙিয়ে দেয়া হয়। পৌরসভাকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে জুন মাসের প্রথম দিন থেকেই কোনো দোকানদার যেন পলিথিন ব্যবহার না করে তার জন্য ব্যবসায়ীদের প্রতি আহŸান জানানো হয়। এসব নিয়ম মানতে ব্যবসায়ীরা প্রতিশ্রæতিবদ্ধ হন।
মাইওয়ানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন স্পিড স্টার তাসকিন আহমেদ
অর্থনৈতিক রিপোর্টার ঃ দেশীয় প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান মাইওয়ান ইলেকট্রনিকস ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সঙ্গে জুটি বেঁধেছেন বাংলাদেশ ক্রিকেট দলের স্পিড স্টার তাসকিন আহমেদ। ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে এখন থেকে এই প্রতিষ্ঠানের পণ্যের প্রচার কার্যক্রমে দেখা যাবে এই ক্রিকেটারকে। গতকাল (বৃহস্পতিবার) রাজধানীর একটি হোটেলে অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে তাসকিন আহমেদকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে ঘোষণা করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এম এ রাজ্জাক খান।
এম এ রাজ্জাক বলেন, দেশের অগ্রসরমান ইলেকট্রনিকস প্রতিষ্ঠানের সঙ্গে তাসকিন আহমেদকে যুক্ত করতে পেরে আমরা আনন্দিত। তাসকিনের খেলাতে আমিসহ সারা বাংলাদেশের মানুষ মুগ্ধ। স্টেডিয়ামে ‘তাসকিন আহমেদ’ হর্ষধ্বনি আমাদের প্রাণ জুড়িয়ে দেয়। আমাদের এই একসঙ্গে পথচলা ভবিষ্যৎ সময়গুলোকে উজ্জ্বল করবে বলেই আমার বিশ্বাস। তাসকিনের দুরন্ত গতি আর আমাদের উন্নত প্রযুক্তিপণ্য দেশের মানুষের জন্য কল্যাণকর হবে। মাইওয়ান পৌঁছে যাবে বাংলাদেশের প্রতিটি মানুষের ঘরে ঘরে।
চুক্তি স্বাক্ষরিত হওয়ার পর তাসকিন আহমেদ বলেন, মাইওয়ানের সঙ্গে যুক্ত হতে পেরে আমি আনন্দিত। আমাকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে যুক্ত করার জন্য আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমার এখন খারাপ সময় যাচ্ছে। তবে আমি আশা করছি শিগগিরই আমি আবার দেশের হয়ে খেলতে পারব। আমি আপনাদের দোয়াপ্রার্থী। অনুষ্ঠানে মাইওয়ানের পরিচালক দিলরুবা তনু, ব্র্যান্ড ম্যানেজার কে এম জি কিবরিয়া, মহাব্যবস্থাপক, সহকারী মহাব্যবস্থাপকসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps