বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম


নারীর কারাদণ্ড
ইনকিলাব ডেস্ক : গুপ্তচরবৃত্তির অভিযোগে মারিয়া বুটিনা নামে এক রুশ নারীকে ১৮ মাসের কারাদণ্ড দিয়েছে যুক্তরাষ্ট্রের একটি ফেডারেল আদালত। রায়ে বলা হয়, রুশ নাগরিক মারিয়া বুটিনা যুক্তরাষ্ট্রে রাজনৈতিক দলগুলোতে প্রভাব বিস্তারের চেষ্টা করেছেন বলে প্রমাণিত হয়েছে এবং এজন্য তাকে ১৮ মাসের কারাদণ্ড দেয়া হলো। ৯ মাস আগেই তিনি গ্রেফতার তিনি হয়ে মার্কিন কারাগারে আটক রয়েছেন। আদালত বলেছে, ১৮ মাসের কারাদণ্ড থেকে ওই ৯ মাস বাদ যাবে। আলজাজিরা,বিবিসি।

এয়ার ইন্ডিয়া
ইনকিলাব ডেস্ক : ফ্লাইট বিপর্যয়ের মুখে পড়েছে ভারতের পতাকাবাহী বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া। এসআইটিএ সার্ভারের সমস্যার কারণে শনিবার সকাল থেকে ভারতসহ বিশ্বজুড়ে ব্যাহত হচ্ছে সংস্থাটির পরিষেবা। এয়ার ইন্ডিয়ার চেয়ারম্যান জানিয়েছেন, শনিবার ভোররাত ৩টা থেকে সার্ভারে সমস্যা দেখো দেয়। এর ফলে বিশ্বজুড়ে এয়ার ইন্ডিয়ার যাত্রীদের বোর্ডিং পাস দেওয়া বন্ধ হয়ে যায়। তিনি বলেন, ‘এটা প্রযুক্তিগত সমস্যা, দ্রুত এটি ঠিক করা হচ্ছে।’ এনডিটিভি।

যাবেন না করবিন
ইনকিলাব ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাজ্যে এলে তার সম্মানে দেওয়া রাষ্ট্রীয় ভোজে যাবেন না বলে জানিয়েছেন লেবার পার্টির প্রধান জেরমি করবিন। রাষ্ট্রীয় সফরে চলতি বছরের জুনে ট্রাম্পের যুক্তরাজ্য সফরের কথা রয়েছে। মার্কিন প্রেসিডেন্টের সফরসূচিতে তার সম্মানে দেওয়া ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে-র নৈশভোজের আমন্ত্রণ পেলেও তা ফিরিয়ে দিয়েছেন বলে শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছেন যুক্তরাজ্যের বিরোধীদলীয় নেতা করবিন। রয়টার্স।


দাঁত ভেঙে যাবে
ইনকিলাব ডেস্ক : ভারতে ভোটের ডামাডোলের মধ্যে মিষ্টি উপহার পাঠানোর খবর ফাঁস করায় নরেন্দ্র মোদীর উপর বেজায় চটেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী কটাক্ষ করে বলেছেন, এবার প্রধানমন্ত্রীর জন্য এমন মিষ্টি তিনি পাঠাবেন, যা খেতে গিয়ে তার দাঁত ভেঙে যাবে। এবার লোকসভা নির্বাচনের আগে থেকে কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপির নেতা মোদীর সঙ্গে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতার তীব্র বাগযুদ্ধ চলছে। রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন