শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বঙ্গবন্ধু স্পোর্টস চ্যাম্প ফুটবলের সেরা গণ বিশ্ববিদ্যালয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৯, ৯:৩৫ পিএম

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের পুরুষ ও নারী ফুটবলে সেরার খেতাব জিতেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়ের নারী ফুটবল দল আগেই শিরোপা ঘরে তুললেও শনিবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে পুরুষ দল। এদিন বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প পুরুষ ফুটবলের ফাইনালে গণ বিশ্ববিদ্যালয় সাডেন ডে’তে ৪-৩ গোলে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে হারিয়ে শিরোপা জিতে নেয়। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র থাকায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। পেনাল্টি শুটআউটে দু’দল দু’টি করে গোল মিস করলে ৩-৩ ব্যবধানে অমিমিাংসিতভাবে শেষ হয়ং টাইব্রেকার পর্ব। ফলে ম্যাচের ভাগ্য নির্ধারণের জন্য সেডেন ডে’থে যেতে হয়। সেখানে দু’দলই একটি করে শট নেয়ার সুযোগ পায়। গণ বিশ্ববিদ্যালয় সুযোগ কাজে লাগিয়ে গোল আদায় করলেও ব্যর্থ হয় ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। ফলে ফাইনাল জিতে শিরোপা নিজেদের করে নেয় গণ বিশ্ববিদ্যালয়।

কাল ম্যাচের শুরু থেকেই উভয় দল আক্রমণাতœক ফুটবল উপহার দিলেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি কেউ। গোলশূণ্য অবস্থায় দু’দল বিরতিতে গেলে দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোল করতে মরিয়া হয়ে লড়ে তারা। তবে প্রথম সফলতা পায় ফারইস্ট। ম্যাচের ৬৫ ফারইস্টের উসাইন গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। গোল শোধে ফরইস্টের রক্ষণদূর্গে একের পর এক আক্রমণ করেও বার বার ব্যর্থ হয় গণ বিশ্ববিদ্যালয়ের ফরোয়ার্ডরা। অবশেষে গোল পায় তারা। ম্যাচের যোগকরা সময়ে গণ বিশ্ববিদ্যালয়ের রনি গোল করে সমতা আনেন (১-১)। অমিমাংসিতভাবে খেলা শেষ হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকার পর্বে ৩-৩ ব্যবধানে ম্যাচ ড্র থাকায় ফলাফল নির্ধারণের জন্য সাডেন ডে’থের ব্যবস্থা করা হয়। সেখানে গণ বিশ্ববিদ্যালয় সফল হলেও গোল করতে ব্যর্থ হয় ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। ফলে শেষ পর্যন্ত ৪-৩ ব্যবধানে ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হয় গণ বিশ্ববিদ্যালয়।

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতির জনকের নামে আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের দশ ডিসিপ্লিনের বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, এমপি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল, এমপি, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন, এমপি ও ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন সহ অন্যরা।

প্রথমবারের মত আয়োজিত এই প্রতিযোগিতা শুরু হয় গত ২৯ মার্চ। সারাদেশের ৬৫টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ফুটবল, ভলিবল, হ্যান্ডবল, ক্রিকেটসহ ১০টি ডিসিপ্লিনে খেলা হয় এ চ্যাম্পিয়নশিপে। পুরুষ ও নারী ফুটবল ছাড়াও গণ বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট ও হ্যান্ডবল দল চ্যাম্পিয়ন হয়। চ্যাম্পিয়নশিপে সেরা দলের ট্রফি লাভ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন