বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘যে নামেই ডাক তাতে না’

জামায়াতের রাজনীতি প্রসঙ্গে হানিফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

যে নামেই হোক, খোলস পাল্টালেও জামায়াতে ইসলামীর রাজনীতি করার নৈতিক অধিকার থাকতে পারে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাকা) দোয়েল চত্বরে জাতীয় নেতা শেরে বাংলা এ কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।
হানিফ বলেন, যে নামেই হোক, তারা খোলস পাল্টিয়ে অন্য কোনো নাম দিয়েও যদি রাজনীতি করতে চায় এটাও আমি মনে করি তাদের কোনো নৈতিক অধিকার থাকতে পারে না। তিনি আরও বলেন, দু’টি বিষয় খুব পরিষ্কার তাদের সামনে। একাত্তর সালে জামায়াতে ইসলামী তাদের অপকর্মের জন্য আজ পর্যন্ত তারা দলীয়ভাবে দায় স্বীকার করেনি, ক্ষমা প্রার্থনাও করে নাই।
হানিফ বলেন, জামায়াতের সংস্কারপন্থীদের উদ্দেশ্য কি, তারা মুক্তিযুদ্ধের সময়ের কর্মকান্ডের কারণে দু:খ প্রকাশ করে কি না, সেসব বিষয় পর্যবেক্ষণ করা যেতে পারে।
এসময় শপথের বিষয়ে বিএনপির এমপিদের উপর সরকারের কোন চাপ নেই বরং তারা নৈতিক দায়িত্ব থেকে শপথ নিয়েছেন বলে জানান আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক
উল্লেখ্য, গতকাল রাজধানীর হোটেল সেভেনটি ওয়ান-এ সংবাদ সম্মেলনের মাধ্যমে জামায়াতের সংস্কারপন্থীরা ‘জন-আকাক্সক্ষার বাংলাদেশ’ নামে নতুন রাজনৈতিক মঞ্চের ঘোষণা দিয়েছেন। রাজনৈতিক এই মঞ্চের সমন্বয়ক ইসলামী ছাত্র শিবিরের সাবেক সভাপতি মজিবুর রহমান মঞ্জু সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান।##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন