বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রিমিয়ার লিগে অনেক হিসাবের রাত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

প্রিমিয়ার লিগের শেষ সময়ে এসে আত্মবিশ্বাস ধরে রেখেছে শীর্ষ দুই দল। ঘরের মাঠে হাডার্সফিল্ড টাউনকে গোলবন্যায় ভাসিয়ে আবারও পয়েন্ট তালিকার চূড়ায় উঠেছে ইয়ুর্গুন ক্লপের দল। আজ বার্নলিকে হারিয়ে আবারো শীর্ষে ফেরার সুযোগ ম্যানচেস্টার সিটির সামনে। তবে হোঁচট খেয়েছে টটেনহাম হটস্পার।
শীর্ষ চারের লড়াইয়ে থাকা দুই দল ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসিও আজ মুখোমুখি হবে ওল্ড ট্রাফোর্ডে। আর আর্সেনালকে আতিথ্য দেবে লেস্টার সিটি। ৩৫ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে চারে চেলসি। এক পয়েন্ট পিছিয়ে পাঁচে আর্সেনাল। ৬৪ পয়েন্ট নিয়ে ছয়ে ইউনাইটেড। হারলেই আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা অনিশ্চিত হয়ে পড়বে রেড ডেভিলদের।
শেষ চারের লড়াইটা গতকাল আরো রোমাঞ্চকর করে তুলেছে ঘরের মাঠে টটেনহাম হটস্পারের হার। পয়েন্ট তালিকার ১১ নম্বর দল ওয়েস্ট হামের কাছে ১-০ গোলে হেরে গেছে স্পার্সরা। নতুন স্টেডিয়ামে টানা চার জয় পাওয়ার পর এদিন ৬৭তম মিনিটে মিচেল অ্যান্তোনিওর একমাত্র গোলে পরাজয় নিশ্চিত হয় টটেনহামের। নতুন মাঠে খাওয়া প্রথম গোলও এটি। ৩৬ ম্যাচে মাউরিসিও পচেত্তিনোর দলের সংগ্রহ ৭০ পয়েন্ট।
আগের রাতে আনফিল্ডের ম্যাচে লিগ থেকে অবনমন নিশ্চিত হওয়া সফরকারী দলকে ৫-০ গোলে উড়িয়ে দেয় স্বাগতিকরা। দুটি করে গোল করেন সাদিও মানে ও মোহাম্মাদ সালাহ। তবে ম্যাচের মাত্র ১৫ সেকেন্ডের মাথায় গোল করে দারুণ কীর্তি গড়েন নবি কেউটা। প্রিমিয়ার লিগে এটি লিভারপুলের দ্রুততম গোলের রেকর্ড। এই জয়ে এক ম্যাচ বেশি খেলে ম্যানচেস্টার সিটি চেয়ে আবারও দুই পয়েন্টে এগিয়ে শীর্ষে উঠে ‘অল রেড’ খ্যাত দলটি। লিগে বাকি দুই ম্যাচে তাদের প্রতিপক্ষ নিউক্যাসল ও জায়ান্ট কিলার খ্যাত উলভারহাম্পটন।
ম্যাচের শুরুতেই প্রতিপক্ষের ভুল পাসে ডি বক্সে বল পেয়ে যান সালাহ। তার রাড়ানো বলে প্লেসিং শটে গোলটি করেন গিনি মিডফিল্ডার কেউটা। সব প্রতিযোগিতা মিলে মৌসুমে এটি ছিল তাদের ১০০তম গোল। ২৩তম মিনিটে রবার্টসনের পাঠানো ক্রসে হেডে ব্যবধান দ্বিগুণ করেন মানে। বিরতির ঠিক আগে লব শটে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে পাঠিয়ে ব্যবধান ৩-০ করে নেন সালাহ। ৬৬তম মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোলে ব্যবধান আরো বাড়ান মানে। এবার হেন্ডারসনের ক্রসে হেডে বল জালে পাঠান সেনেগাল স্ট্রাইকার। আর ৮৩তম মিনিটে রবার্টসনের পাসে কাছ থেকে ব্যবধান ৫-০ করেন সালাহ। মৌসুমে মিশরীয় ফরোয়ার্ডের এটি সর্বোচ্চ ২১তম গোল, ২০ গোল নিয়ে সতীর্থ মানে দ্বিতীয় স্থানে। ১৯ গোল নিয়ে তৃতীয় স্থানে ম্যান সিটির আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো। লিভারপুলের হয়ে এদিন দারুণ একটা রেকর্ডও গড়েছেন সালাহ। মাইলফলকের একশ ম্যাচে তার গোলসংখ্যা ৬৯, এর আগে দলটির হয়ে একশ ম্যাচে এত গোল করতে পারেনি কেউ। মৌসুমে এই অবস্থায় ৯১ পয়েন্ট নিয়েও শিরোপা না জেতার কোন রেকর্ড নেই। সিটি হোঁচট না খেলে লিভারপুল সেই রেকর্ডে নাম লেখাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন