ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

সারা বাংলার খবর

যবিপ্রবি’র ভিসি’র বিরুদ্ধে সংবাদ সম্মেলন

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

 যবিপ্রবি’র ভিসি’র বিরুদ্ধে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননা মামলা ভিন্নখাতে নেয়ার ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন মামলার বাদি যশোর সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান সাবেক ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন বিপুল।
তিনি রোববার যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বলেন, অভিযুক্ত যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেন তার পদের প্রভাব খাটিয়ে যশোর আদালতে দায়েরকৃত মামলাটি ভিন্নখাতে নেয়ার চেষ্টা করছেন। একই সাথে তিনি বাদিকে বিভিন্নভাবে হয়রানি করার পাশাপাশি মামলা তুলে নিতে হুমকি দিচ্ছেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, যবিপ্রবি কর্তৃপক্ষ ২০১৮ ও ২০১৯ সালের ডেস্ক ক্যালেন্ডারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি আপত্তিকরভাবে উপস্থাপন করে। একাধিকবার এ ঘটনা ঘটানোর কারণে গত ১৪ জানুয়ারি আমি যশোর আদালতে বঙ্গবন্ধু পরিবারের মানহানির অভিযোগে যশোর আদালতে ৫শ’ কোটি টাকার একটি মামলা করেছিলাম। একই দিন আমার বিরুদ্ধে আপত্তিকর তথ্য সরবরাহ করার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক পরিষদের সভাপতি ইকবাল কবির জাহিদ ও সাধারণ সম্পাদক নাজমুল হাসানের বিরুদ্ধে আরো একটি মানহানি মামলা করি। কিন্তু অত্যন্ত দুঃখজনক হলেও সত্য, মামলা দু’টির এখনো কোন অগ্রগতি হয়নি। তদন্ত কর্মকর্তা এখনো পর্যন্ত মামলার বাদি হিসেবে আমার সাথে নূন্যতম কোন যোগাযোগ করেননি। উল্টো মামলা দুটি এখন ভিন্ন খাতে নেয়ার চক্রান্ত চলছে। এমনকি ভিসি নিজে বিভিন্ন ছাত্রাবাসে গিয়ে আমার বিরুদ্ধে শিক্ষার্থীদের অভিযোগ করতে চাপ দিচ্ছেন।
সংবাদ সম্মেলনে যশোর পৌর ছাত্রলীগের আহŸায়ক মেহেদী হাসান রনি, যুগ্ম-আহŸায়ক রেজওয়ান হোসেন মিথুন, সরকারি সিটি কলেজ ছাত্রলীগ সভাপতি খন্দকার মারুফ হুসাইন ইকবাল, সরকারি এমএম কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি আসলাম হোসেন, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আরাফাত তরুণ, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য আরিফুর রহমান সাগর, সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহŸায়ক মোমেল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন