সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

নবীন সেনা বৈমানিকদের ফ্লাইং ব্রেভেট পরিয়ে দিলেন সেনাবাহিনী প্রধান

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

আর্মি এভিয়েশন গ্রুপ কর্র্তৃক পরিচালিত এভিয়েশন বেসিক কোর্স-১০ এর গ্র্যাজুয়েশন সমাপনী ও ফ্লাইং ব্রেভেট প্রদান অনুষ্ঠান সোমবার ঢাকা সেনানিবাসস্থ আর্মি এভিয়েশন গ্রুপ এ অনুষ্ঠিত হয়। সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ প্রধান অতিথি হিসেবে নবীন সেনা বৈমানিকদের ফ্লাইং ব্রেভেট পরিয়ে দেন। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, এভিয়েশন বেসিক কোর্স-১০ গত ৬ আগস্ট ২০১৭ থেকে শুরু হয়। এই কোর্সে ৯ জন তরুন সেনা কর্মকর্তা সফলতার সাথে প্রাথমিক বিমান চালনা প্রশিক্ষণ সম্পন্ন করেন। ব্রেভেট প্রদান অনুষ্ঠানের মাধ্যমে গতকাল থেকে ঐ সকল অফিসার সেনা বৈমানিক রূপে নতুন দায়িত্ব পালনের চ্যালেঞ্জ গ্রহণ করতে যাচ্ছেন। অনুষ্ঠানে সেনা, নৌ ও বিমানবাহিনীসহ বেসামরিক বিমান চলাচল কর্তৃৃপক্ষ ও অন্যান্য বিভিন্ন বেসামরিক প্রতিষ্ঠানের উচ্ছপদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য আর্মি এভিয়েশন গ্রুপ বাংলাদেশ সেনাবাহিনীর একটি বিশেষায়িত প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির মূল লক্ষ্য সেনাবাহিনীর আভিযানিক কার্যক্রমে প্রত্যক্ষভাবে বিমান সহায়তা প্রদান করা। আধুনিক সেনাবাহিনীর সাথে সামঞ্জস্যতা রেখে আর্মি এভিয়েশনে সংযোজিত হয়েছে আধুনিক সামরিক বিমান ও হেলিকপ্টার। এই প্রতিষ্ঠান ১৯৭৮ সাল থেকে তেজগাুও পুরাতন বিমান বন্দর হতে তাদের উড্ডয়ন কর্মকান্ড পরিচালনা করে আসছে। ১৯৭৮ সাল থেকে এই প্রতিষ্ঠানটি এ পর্যন্ত ১০টি এভিয়েশন বেসিক কোর্স সফলভাবে পরিচালনা করেছে। -আইএসপিআর

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps