শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জোর করে শপথ করিয়ে সংসদ বৈধতা পাবে না

সংবাদ সম্মেলনে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম | আপডেট : ১২:২০ এএম, ৩০ এপ্রিল, ২০১৯

বিএনপি থেকে নির্বাচিতদের জোর করে শপথ গ্রহণ করিয়ে সংসদ বৈধতা পাবে না বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ৩০ ডিসেম্বর কোন নির্বাচনই হয়নি। ভোট দিতে পারেননি ভোটাররা। জনগণ এই নির্বাচন এবং তথাকথিত সংসদকে প্রত্যাখ্যান করেছে। সুতরাং এমপি ভাগিয়ে এনে বৈধতা নেয়ার অপচেষ্টা করে বৈধতা পাওয়া যাবেনা। জনগণের কাছে আরো ধিকৃত হতে হবে। এই মিডনাইট ভোটের কলংক মুছতে হলে অতি দ্রুত নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচন দিন। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন। গতকাল (সোমবার) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রুহুল কবির রিজভী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে সংবাদ সম্মেলনে বলেছেন, বিএনপির কোনো এমপির শপথ নেয়ার ক্ষেত্রে সরকারের কোনো চাপ নেই। তাঁর এই বক্তব্যের পর জনগণ নিশ্চত হয়েছে যে, ধানের শীষের প্রার্থীদের চাপ দেয়া হচ্ছে শপথ নিতে। শেখ হাসিনার অবৈধ ক্ষমতার চাপে গোটা জাতিই তো পাথরচাপা হয়ে প্রাণবায়ু বেরিয়ে যাওয়ার উপক্রম হয়েছে। প্রধানমন্ত্রী তাঁর রাজনৈতিক জীবনে যেটি প্রমাণ করেছেন-তিনি মুখে যেটি বলবেন, কাজে সেটির উল্টোটাই করবেন। চাপ নেই বলার একদিন পরেই গত পরশু আবারো তাঁর কথার প্রমাণ পাওয়া গেছে-অবশ্যই চাপ আছে। চাপ দেয়া হচ্ছে। জুলুম-জবরদস্তি করা হচ্ছে।
তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে ধানের শীষের নির্বাচিত এমপি উকিল আবদুস সাত্তার ভূঁইয়া গত শনিবার তার এলাকায় বিএনপির স্থানীয় নেতাকর্মীদের সাথে মতিবিনময় সভা করছিলেন। তিনি যখন ঘোষণা দেন, দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নিবেন না। তারপরে সরকারের একটি সংস্থার কয়েক ব্যক্তি উকিল আবদুস সাত্তারকে সেই সভা থেকে নিরিবিলি কথা বলার জন্য নিয়ে যেতে চাইলে তিনি অপারগতা প্রকাশ করেন। ঐ সভায় উপস্থিত নেতাকর্মীরা আমাদের জানিয়েছেন, সেখান থেকে উকিল আবদুস সাত্তার সাহেবকে জোর করে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়েছে। কিন্তু আমাদের নেতাকর্মীদের প্রতিরোধের মুখে তারা সফল হয়নি। কেবল উকিল আবদুস সাত্তারই নন, অন্য এমপিদেরও চাপ দেয়া হচ্ছে শপথ নিতে।
বিএনপির নামে মিথ্যা প্রচারণা চালানো হচ্ছে অভিযোগ করে রিজভী বলেন, অনলাইন পোর্টালসহ কিছু কিছু গণমাধ্যমে ‘বিএনপি চলবে তারেকের একক সিদ্ধান্তে’ শীর্ষক সংবাদ পরিবেশন করা হচ্ছে-যা সম্পূর্ণরুপে উদ্দেশ্যপ্রণোদিত। বিএনপি একটি বৃহৎ গণতান্ত্রিক রাজনৈতিক দল। দলের কার্যক্রম পরিচালনায় শাশ্বত গণতান্ত্রিক নীতিকেই অনুসরণ করা হয়। সংশ্লিষ্ট কমিটির নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতেই দলের যেকোন কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়ন করা হয়। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দলের সিনিয়র নেতৃবৃন্দসহ প্রয়োজনে দলের তৃণমূলের নেতাকর্মীদের সাথেও আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করেন।
এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য প্রফেসর ড. সুকোমল বড়–য়া, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Raha Ahmed ৩০ এপ্রিল, ২০১৯, ৯:৪৪ এএম says : 0
বিএনপি ধীরে ধীরে এরশাদ কাকুর মত ফানি হয়ে যাচ্ছে।
Total Reply(0)
Md Injamul kabir Bipul ৩০ এপ্রিল, ২০১৯, ৯:৪৫ এএম says : 0
পাঁচ এক গোলে বি এন পি র পরাজয়
Total Reply(0)
Atik Rahman ৩০ এপ্রিল, ২০১৯, ৯:৪৭ এএম says : 0
বিএনপি সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছে,অন্যথায় দল ভেঙ্গে কয়েক টুকরো হত।সবচেয়ে বড় কথা তারেক রহমানেই নির্দেশেই উনারা শপথ নিয়েছে,হয়তো দেশনেত্রীকে মুক্তি দিতে সরকার কিছুটা নমনীয় হবে।আমাদের সকলের উচিত হতাশ না হয়ে দলেী হাইকমান্ড জনাব তারেক রহমানের সিদ্ধান্তের প্রতি আস্থা রাখা।
Total Reply(0)
S M Palash Majhi ৩০ এপ্রিল, ২০১৯, ৯:৪৯ এএম says : 0
রাইট ।
Total Reply(0)
MD Mizan ৩০ এপ্রিল, ২০১৯, ৯:৪৯ এএম says : 0
Joy bnp
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন