মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এফবিসিসিআইয়ের নতুন সভাপতি শেখ ফজলে ফাহিম

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

ব্যবসায়ী শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের নতুন সভাপতি হয়েছেন শেখ ফজলে ফাহিম। বিদায়ী কমিটিতে তিনি সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। তার সঙ্গে মুনতাকিম আশরাফ হয়েছেন সিনিয়র সহ-সভাপতি, যিনি সহ-সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। এফবিসিসিআই’র নির্বাচন কমিশনের চেয়ারম্যান প্রফেসর আলী আশরাফ গতকাল মতিঝিলে ফেডারেশন ভবনে ২০১৯-২১ মেয়াদের নির্বাচিত কমিটির নাম ঘোষণা করেন। সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিনা প্রতিদ্বন্দীতায় এফবিসিসিআইয়ের পরিচালক পদে নির্বাচিত ৭১ জনের নিরঙ্কুশ সমর্থনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন শেখ ফজলে ফাহিম। এই দায়িত্বে তিনি সফিউল ইসলাম মহিউদ্দিনের স্থলাভিষিক্ত হলেন। এফবিসিসিআইয়ের ২২তম সভাপতি ফজলে ফাহিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নে। বাংলাদেশ আওয়ামী যুবলীগের নির্বাহী কমিটিরও সদস্য তিনি।
মাল্টিডিসিপ্লিন প্রজেক্ট ম্যানেজমেন্ট ও ইঞ্জিনিয়ারিং প্রকিউরমেন্ট কোম্পানি অবসিডিয়ান বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফাহিম ইউরো পেট্রো প্রডাক্ট লিমিটেডের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন। সিনিয়র সহ-সভাপতির দায়িত্বে আসা মুনতাকিম আশরাফ বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের প্রতিনিধি। তার বাবা সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ এই নির্বাচন পরিচালনার মূল দায়িত্বে ছিলেন। এফবিসিসিআইয়ের সহ সভাপতির পদ দুটি থেকে বাড়িয়ে এবার সাতটি করা হয়েছে। সিনিয়র সহসভাপতির সঙ্গে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে তিনজন করে মোট ছয়জনকে সহসভাপতি পদে নির্বাচিত করা হয়েছে।
চেম্বার গ্রুপ থেকে সহসভাপতি নির্বাচিত হয়েছেন হাসিনা নেওয়াজ, রেজাউল করিম রেজনু ও দিলিপ কুমার আগারওয়াল। আর অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে সহসভাপতি হয়েছেন বিজিএমইএ-এর সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান, মীর নিজাম উদ্দিন আহমেদ এবং নিজাম উদ্দিন রাজেশ।
ফেডারেশনের চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ এবং এফবিসিসিআইর সাবেক সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতিরা এবারের নির্বাচনে শেখ ফজলে ফাহিমের নেতৃত্বধীন প্যানেল সম্মিলিত ব্যবসায়ী পরিষদকে নিরঙ্কুশ সমর্থন জানান। আর কোনো প্রতিদ্বন্দী না থাকায় ভোটাভুটির প্রয়োজন হয়নি এবার।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
MD Mizan ৩০ এপ্রিল, ২০১৯, ১০:০৩ এএম says : 0
শেখ ফজলে ফাহিমকে অভিনন্দন
Total Reply(0)
Hasan Amir ৩০ এপ্রিল, ২০১৯, ১০:০৬ এএম says : 0
এখন তাদের সময়। কে দাড়াবে তাদের বিরুদ্ধে ?
Total Reply(0)
Faysal Mahmud ৩০ এপ্রিল, ২০১৯, ১০:০৬ এএম says : 0
Congratulation
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন