ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

চাঁদাবাজি হলে দায় ওসিদের

সিএমপি কমিশনার

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১ মে, ২০১৯, ১২:০৪ এএম

পবিত্র রমজানে কোনো মার্কেট বা শপিংমলে চাঁদাবাজি হবে জানিয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান বলেছেন, চাঁদাবাজি হলে তার দায় সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) নিতে হবে। মঙ্গলবার নগরীর দামপাড়া পুলিশ লাইন্সে সিএমপি কমিশনার কার্যালয়ের কনফারেন্স হলে রমজান উপলক্ষে ব্যবসায়ি, পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে মতবিনিময় সভাশেষে এমন হুঁশিয়ারি দেন তিনি।
ব্যবসায়িদের উদ্দেশ্যে সিএমপি কমিশনার বলেন, আপনাদেরকে দৃঢ়ভাবে বলতে চাই-কোনো মার্কেটে চাঁদাবাজি হবে না। চাঁদাবাজি হলে তাৎক্ষণিক মৌখিক বা ফোনে অভিযোগ জানাবেন, লিখিত অভিযোগ জানাতে হবে না। আমরা ব্যবস্থা নেবো।
ব্যবসায়িদের উদ্দেশ্যে সিএমপি কমিশনার বলেন, নিজেদের নিরাপত্তা আগে নিজেদেরকেই নিশ্চিত করতে হবে। আপনি সিসিটিভি ক্যামেরা রাখবেন না, স্বেচ্ছাসেবক রাখবেন না, অপরাধ হলে পুলিশ আসামি ধরবে-এমন ভাববেন, তা এ যুগে চলবে না। মার্কেটে আসা গাড়িগুলোর জন্য টোকেন সিস্টেম চালু করে কত সময় ধরে মার্কেটের পার্কিংয়ে অবস্থান করছে তা জানাতে ব্যবস্থা নেয়ার পরামর্শ দেন তিনি। অতিরিক্ত সময় গাড়ি রাখলে তার জন্য ফি নেয়ার পরামর্শও দেন সিএমপি কমিশনার। ঈদের আগে যথাসময়ে গার্মেন্টস শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করতে মালিকদের প্রতি অনুরোধ জানান সিএমপি কমিশনার।
এ সময় সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম, উপ-কমিশনার (ট্রাফিক-উত্তর) হারুনুর রশিদ হাজারিসহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা, ব্যবসায়ি ও পরিবহন সংশ্লিষ্ট নেতারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন