শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যবিপ্রবিতে অস্থিরতা চরমে

বিশেষ সংবাদদাতা, যশোর থেকে : | প্রকাশের সময় : ১ মে, ২০১৯, ১২:০৪ এএম

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) চরম অস্থিরতা বিরাজ করছে। ছাত্রলীগ ও ভিসি’র মধ্যে চলছে বাকযুদ্ধ। ক্রমাগতভাবে মারাত্মক হচ্ছে সার্বিক পরিস্থিতি।
বিশ্ববিদ্যালয়ের নির্ভরযোগ্য সূত্র জানায়, যবিপ্রবির ডেস্ক ক্যালেন্ডারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি আপত্তিকরভাবে উপস্থাপন করায় সাবেক ছাত্রলীগ নেতা ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল যশোর আদালতে ভিসি ড. আনোয়ার হোসেনের বিরুদ্ধে মামলা করেন। এরপর থেকে দুই পক্ষ একে অপরের বিরুদ্ধে নানামুখী প্রচার প্রচারণা চালাচ্ছে।
গতকাল মঙ্গলবার দুপুরেও প্রেসক্লাব যশোরে এক সংবাদ সম্মেলন করে ছাত্রলীগ দাবি করেছে যবিপ্রবি’র ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেনের অন্যায় সিদ্ধান্তের প্রতিবাদ করায় ৮ ছাত্রকে বহিষ্কার করা হয়। সংবাদ সম্মেলনে বলা হয়, রাতে ভিসির মেয়েদের হলে যাওয়া, বর্ধিত হারে ফি আদায়সহ সুনির্দিষ্ট কিছু ঘটনার প্রতিবাদ করেছিলো ছাত্রলীগ। যার কারণে পরিকল্পিতভাবে বহিষ্কার করা হয়। যবিপ্রবির ভিসি’র বিরুদ্ধে সোমবার যশোরে ছাত্রলীগ বিক্ষোভ মিছিল করে। মিছিল শেষে ভিসি’র প্রত্যাহারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়।
অপরদিকে, ছাত্রলীগকে সরাসরি অভিযুক্ত করে ভিসি বক্তব্য দিয়েছেন। তিনি শহরের মেসগুলোতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মারধর ও হুমকি-ধামকি দেওয়া হচ্ছে উল্লেখ করে সম্প্রতি ক্যাম্পাসে এক অনুষ্ঠানে বলেছেন, এরপর আমার ছেলেদের গায়ে হাত তোলা হলে আমি সম উত্তর দেবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন