মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

আয়রন ম্যান রবার্ট ডাউনির পারিশ্রমিক ৬৩০ কোটি টাকা!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ মে, ২০১৯, ২:২৭ পিএম | আপডেট : ২:৩৬ পিএম, ২ মে, ২০১৯

বিশ্বজুড়ে জনপ্রিয়তা তার। তিনি সুপারহিরো, তিনি আয়রন ম্যান। তিনি হলিউড অভিনেতা রবার্ট ডাউনি জুনিয়র। তার সিনেমা মানেই হাজার হাজার কোটি টাকা আয়। সম্প্রতি এই অভিনেতার ‘অ্যাভেঞ্জার্স : এন্ড গেম’ মুক্তি পেয়েছে। মুক্তির পরপরই গোটা পৃথিবীতে সুনামি বইয়ে দিচ্ছে মার্ভেল ফ্র্যাঞ্চাইজির ‘অ্যাভেঞ্জার্স : এন্ড গেম’। আন্তর্জাতিক বক্স অফিসের অতীতের সব রের্কড ভেঙ্গে চুরমার করে দিয়েছে রবার্ট ডাউনির এ ছবিটি। এতে আয়রন ম্যানের চরিত্রে অভিনয় করেছেন তিনি।

কিন্তু এক সিনেমায় রবার্ট ডাউনি জুনিয়র কতো টাকা পারিশ্রমিক নিয়েছেন? এমন প্রশ্ন হয়তো অনেকের মনেই উকি দিয়েছে। মার্কিন সংবাদমাধ্যম হলিউড রিপোর্টারের বরাত দিয়ে ইন্ডিয়া টুডে তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, ‘অ্যাভেঞ্জার্স : ইনফিনিটি ওয়ার’ সিনেমার জন্য রবার্ট ডাউনি জুনিয়র পারিশ্রমিক নিয়েছেন ৭৫ মিলিয়ন মার্কিন ডলার। বাংলাদেশের মুদ্রায় যার পরিমাণ ৬৩০ কোটি টাকা (এক মার্কিন ডলার সমান ৮৪ টাকা হিসাবে)।
জানা গেছে ওই সিরিজের মোট আয়ের লভ্যাংশও নিয়েছেন ডাউনি জুনিয়র। আন্তর্জাতিক প্রকাশনাটি আরো জানিয়েছে, ‘স্পাইডার-ম্যান : হোমকামিং’ সিনেমার শুটিং চলাকালে দিনপ্রতি তিনি নিয়েছেন ৫ মিলিয়ন মার্কিন ডলার, অর্থাৎ ৪২ কোটি টাকা। তিন দিন শিডিউল ছিল তার। খুব কম হলিউড তারকাই এক সিনেমায় ২০ মিলিয়ন ডলারের বেশি কামান। রবার্ট ডাউনি জুনিয়র তাদের মধ্যে অন্যতম এক জন। ‘আয়রন ম্যান’ সাফল্যের পর তার পারিশ্রমিক বহুগুণে বেড়ে যায়।
এদিকে আয়ে ‘মার্ভেল’ সহযাত্রী ক্রিস হেমসওর্থ ও ক্রিস ইভানস ডাউনি জুনিয়রের ধারের কাছেও নেই। তবে স্কারলেট জোহানসন ডাউনির মতোই ২০ মিলিয়ন মার্কিন ডলার পেয়েছিলেন ‘ইনফিনিটি ওয়ার’ সিনেমায় অভিনয় করে।
গত সপ্তাহে বিশ্বব্যাপী মুক্তি পায় ‘অ্যাভেঞ্জার্স : এন্ড গেম’। ভারতেও আগুন ঝরাচ্ছে এ ছবি। শুধু তাই নয়, বাংলাদেশেও টিকেট পেতে বেশ বেগ পোহাতে হচ্ছে দর্শকদের। জানা গেছে সিনেমাটি মুক্তির তিন দিন না যেতেই বাংলাদেশের প্রেক্ষাগৃহে টিকেট বিক্রি হয়েছে তিন কোটি টাকারও বেশি। যা এদেশের চলচ্চিত্রের জন্য এক কল্প কাহিনীর মতোই।
রোমাঞ্চকর গল্প আর চরিত্রের বৈচিত্র্য সিনেপ্রেমীদের প্রেক্ষাগৃহমুখী করছে। বিশ্ব গণমাধ্যমে উঠে এসেছে মুক্তির তিন দিনে আন্তর্জাতিক বক্স অফিসে ‘অ্যাভেঞ্জার্স : এন্ড গেম’ আয় করেছে প্রায় ১.২ বিলিয়ন মার্কিন ডলার। বাংলাদেশের মুদ্রায় যার পরিমাণ ১০ হাজার কোটি টাকারও বেশি।
মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের ২২ নম্বর ছবি ‘অ্যাভেঞ্জার্স : এন্ড গেম’। ছবিতে রয়েছে হাল্ক, থোনস গমোরা, ক্যাপ্টেন আমেরিকাসহ হাজারো চরিত্র। যারা ‘অ্যাভেঞ্জার্স : ইনফিনিটি ওয়ার’ দেখেছিলেন, তাদের মধ্যে ‘অ্যাভেঞ্জার্স : এন্ড গেম’ নিয়ে আগ্রহ আকাশছোঁয়া। এটিই অ্যাভেঞ্জার্সের শেষ সিরিজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন