ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ইনকিলাবের বিশেষ প্রতিনিধি এটিএম রফিকের ইন্তেকাল

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৪ মে, ২০১৯, ১২:৩৩ এএম

খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক ইনকিলাবের বিশেষ প্রতিনিধি ও খুলনা ব্যুরো প্রধান এটিএম রফিক গত বৃহস্পতিবার রাত ১২টা ১৫ মিনিটে ভারতে ব্যাঙ্গালোরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন, খুলনা’র সিনিয়র সদস্য এটিএম রফিক (৬৮)-এর ওপেন হার্ট সার্জারি করার পর অবস্থার অবনতি হলে কয়েক দিন যাবৎ তিনি নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) ছিলেন। খুলনা প্রেসক্লাবের দুই দফায় নির্বাচিত সভাপতি, সদালাপী, সদা হাস্যোজ্জল এটিএম রফিকের ইন্তেকালের খবরে সাংবাদিক মহলে শোকের ছায়া নেমে আসে। মৃত্যুকালে তিনি স্কুল শিক্ষিকা স্ত্রী, দুই পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
ভারতের ব্যাঙ্গালোর থেকে মরহুমের দুুই পুত্র সুমন ও রুবেল মোবাইল ফোনে জানান, ফণির কারণে লাশ দেশে আনতে সাময়িক সমস্যা হচ্ছে। তবে দুই এক দিনের মধ্যেই বিমানযোগে সরাসরি ঢাকা অথবা কলকাতা হয়ে সড়ক পথে খুলনায় আনার ব্যবস্থা করা হচ্ছে। পুত্রদ্বয় তাদের পিতার রূহের মাগফিরাতের জন্য সবার কাছে কাছে দোয়ার আবেদন জানিয়েছে।
এর আগে গত শনিবার সকাল সাড়ে ১১টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ৬ ঘণ্টা ধরে তার ওপেন হার্ট সার্জারি সম্পন্ন হয়। ভারতের ব্যাঙ্গালোরের নারায়না হেলথ সিটি হাসপাতালে ডা. দেবী শেঠী ও ডা. রমেশ শেষাদ্ধীর নেতৃত্ব একটি টিম এ অপারেশন সম্পন্ন করেন। এটিএম রফিক দীর্ঘদিন দৈনিক ইনকিলাবে খুলনা ব্যুরো প্রধান হিসাবে কাজ করেছেন।
ইনকিলাব সম্পাদকের শোক
দৈনিক ইনকিলাবের বিশেষ প্রতিনিধি ও খুলনা ব্যুরো প্রধান এটিএম রফিকের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি, দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন। এটিএম রফিকের ইন্তেকালের খবর পেয়ে এক শোকবার্তায় ইনকিলাব সম্পাদক মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবার সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করেন। তিনি ইনকিলাবের জন্মলগ্ন থেকে মৃত্যু অবধি নিষ্ঠার সাথে মরহুম এটিএম রফিকের দায়িত্ব পালনের কথা স্মরণ করেন।
এদিকে গতকাল বাদ জুমা মহাখালীস্থ মসজিদে গাউছুল আজম-এ এটিএম রফিকের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়। দোয়ায় আল্লাহ পাকের কাছে মরহুমের জন্য বেহেশত এবং তার পরিবার সদস্যদের জন্য শোক কাটিয়ে ওঠার শক্তি কামনা করা হয়।
সহকর্মীসহ বিভিন্ন মহলের শোক
সাবেক সহকর্মীর ইন্তেকালে আরো শোক প্রকাশ করেছেন, ব্যুরো ফোরামের উপদেষ্টা ও স্পোর্টস এডিটর রেজাউর রহমান সোহাগ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ইনকিলাব ইউনিট চীফ মুহাম্মদ সানাউল্লাহ ও ডেপুটি চীফ মাইনুল হাসান সোহেল, জিএম (বিজ্ঞাপন) মো. রবিউজ্জামান, ব্যুরো প্রধান ফোরামের সভাপতি, বিশেষ সংবাদদাতা ও যশোর ব্যুরো প্রধান মিজানুর রহমান তোতা, সাধারণ সম্পাদক, বিশেষ সংবাদদাতা ও নোয়াখালী ব্যুরো প্রধান আনারুল হক আনোয়ার এবং খুলনা ব্যুরো প্রধান ও বাংলাদেশ পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সোসাইটির খুলনা বিভাগীয় সভাপতি আবু হেনা মুক্তি।
এছাড়াও শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন, খুলনা মহানগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, জেলা বিএনপি সভাপতি অ্যাড. শফিকুল আলম মনা, সাধারণ সম্পাদক আমীর এজাজ খান, জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি মিয়া গোলাম পরওয়ার। উল্লেখ্য, গত ৩ এপ্রিল সাংবাদিক এটিএম রফিককে ভারতের ব্যাঙ্গালোরের নারায়না হেলথ সিটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ৭ এপ্রিল তিনি মিনি স্ট্রোক করেন। সে সময়ও একটি ছোট অপারেশন করা হয়েছিল। ###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
মুহাম্মদ আব্দুল বাছির সরদার ৪ মে, ২০১৯, ১:৫২ এএম says : 0
ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন
Total Reply(0)
Shahid Islam ৪ মে, ২০১৯, ১০:০৭ এএম says : 0
আল্লাহ পাক উনাকে জান্নাতুল ফেরদৌস দান করুন।
Total Reply(0)
শামসুল হক শারেক ৪ মে, ২০১৯, ১১:০৪ এএম says : 0
মহান আল্লাহ রফিক ভাইকে জান্নাতুল ফেরদাউস দান করুন। তাঁর সকল গোনাহ ক্ষমা করে দিন। আমিন।
Total Reply(0)
Mohosin ৪ মে, ২০১৯, ৫:৪৪ পিএম says : 0
আল্লাহ পাক মরহুম রফিক ভাইকে জান্নাত নসিব করুন।
Total Reply(0)
রাজু ৪ মে, ২০১৯, ৫:৪৭ পিএম says : 0
May Allah grant him Jannat.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন