ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সম্ভাব্য প্রার্থীদের তৎপরতা শুরু

বগুড়া সদরে পুনর্নির্বাচন

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৪ মে, ২০১৯, ১২:৩২ এএম

গত ৩০ এপ্রিল বগুড়া সদরের নির্বাচিত সংসদ সদস্য বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেওয়ায় আসনটি শুন্য ঘোষিত হয়েছে। সেই সাথে এই আসনে অনুষ্ঠিতব্য পুণঃনির্বাচনে অংশ নিতে ইচ্ছুক প্রার্থীরা তৎপর হয়ে উঠেছেন।
ইতোমধ্যেই ফেসবুকে বিভিন্ন প্রার্থীর সমর্থকরা তাদের প্রার্থীদের সম্পর্কে সমর্থন সুচক বক্তব্য উপস্থাপন করতে শুরু করেছেন। দলীয় মনোনয়ন লাভের জন্য কেন্দ্রে শুরু হয়ে গেছে তৎপরতা। বিভিন্ন দলের নেতাদের সাথে কথা বলে জানা গেছে, বগুড়া জেলা পার্টির সাধারণ সম্পাদক, সদ্য সাবেক সংসদ সদস্য ও হুইপ নুরুল ইসলাম ওমর এবং বগুড়া-৪ সংসদীয় আসনের সদ্য সাবেক এমপি ও বগুড়া জেলা জাসদ (ইনু) এর সভাপতি রেজাউল করিম তানসেনের সমর্থকরা আশা করছেন যে মহাজোট হাইকমান্ড জোটের ভবিষ্যৎ রাজনীতির কথা ভেবে তাদের দু’জনের মধ্য থেকে একজনকে মনোনয়ন দিবে।
অন্যদিকে সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরে নতুন মন্ত্রীসভার প্রকৃতি, শপথ নেবনা নেবনা করে শেষ পর্যন্ত বিএনপির নির্বাচিত ৬ এমপির মধ্যে ৫ জন সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় যে নতুন রাজনীতির সূচনা হয়েছে সেই হিসেবে বগুড়া সদর আসনে মহাজোটের কোটা সংরক্ষণের বিষয়টা আর প্রযোজ্য নাও হতে পারে।
আওয়ামী লীগের নেতাদের মধ্যে বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট রেজাউল করিম মন্টু, দলের জেলা যুগ্ম সম্পাদক রাগেবুল আহসান রিপু, শিক্ষাবিদ শাহাদৎ আলম ঝুনু প্রমুখ নেতৃবৃন্দ দলের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে অন্যতম বলে জানা গেছে। এদিকে বগুড়া জেলা আওয়ামী লীগের সদ্য প্রয়াত সভাপতি মমতাজ উদ্দিনের ছেলে বগুড়ার বিশিষ্ট ব্যবসায়ী ও বগুড়া চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ও এফবিসিসিআইয়ের পরিচালক মাসুদুর রহমানকে যেন আসন্ন উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয় সেজন্যে আওয়ামী লীগ নেতাদের একটি অংশকে তৎপর হয়ে উঠতে দেখা গেছে।
তবে বিএনপি প্রার্থী দেবে কিনা, বগুড়া-৪ আসনের এমপি মোশারফ হোসেনসহ বিএনপির ৫ জন এমপির শপথ গ্রহণ তারেক রহমানের সম্মতিতে হয়েছে কিনা, মির্জা ফখরুলের শপথ গ্রহণ না করাটা দলের জন্য তার ত্যাগ বা বাস্তবেই কোন কৌশল কিনা তা নিয়ে গোলক ধাঁধাঁয় রয়েছেন নেতাকর্মীরা। এছাড়াও বিএনপির ৫ এমপির শপথের সাথে বেগম খালেদা জিয়ার কারামুক্তি ও কারামুক্তির পর বগুড়া সদর আসনে তার নির্বাচন করার কোন ব্যাপার আছে কিনা তা নিয়ে বিএনপিতে চলছে কানাঘুষা জানিয়েছেন দলটির শীর্ষ নেতারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন