শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘তরুণ সমাজকে মাদক থেকে দূরে রাখুন’

চট্টগ্রাম ব্যুরো ও পটিয়া সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ মে, ২০১৯, ১২:৩২ এএম

তরুণ সমাজকে মাদক থেকে দূরে রাখার আহ্বান জানিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মো. জামাল উদ্দিন আহমেদ বলেছেন, আমরা চাই নতুন প্রজন্ম আলোর পথে ধাবিত হোক। জ্ঞান ও সংস্কৃতি চর্চায় মানুষ বিকশিত হয় আর কূপমণ্ড‚কতা মানুষকে ধ্বংস করে। তিনি গত বুধবার পটিয়া পৌর সদরে একটি কমিউনিটি সেন্টারে সৃজনশীল সাহিত্য গোষ্ঠি মালঞ্চের ৪০তম বর্ষপূর্তি উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। 

মালঞ্চের সভাপতি অজিত কুমার মিত্রের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শিবুকান্তি দাশের সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধন করেন শিক্ষাবিদ ড. মাহবুবুল হক। বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা রেজাউল হক চৌধুরী মুশতাক, সাংবাদিক রাশেদ রউফ, স্বপন কুমার মল্লিক ও ইসমাইল পারভেজ ফারুকী।
মালঞ্চের প্রতিষ্ঠাতা হিসেবে স্মৃতি রোমন্থন করে জামাল উদ্দিন আহমেদ বলেন, আমরা ক’জন সুজন স্বজন পটিয়ার ডাকবাংলো চত্বরে কৃঞ্চচ‚ড়ার ছায়ায় বসে এই সংগঠনের যাত্রা শুরু করি। আমাদের প্রত্যয় ছিলো আলোকিত মানুষ তৈরি করা। কারণ আলোকিত মানুষ কখনো বিপদগামী হতে পারে না। এই সংগঠনের অর্জন অনেক উল্লেখ করে তিনি বলেন, এ ধারাবিহকতা ধরে রাখতে সকলকে একযোগে কাজ করতে হবে। দেশ এগিয়ে যাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, উন্নত দেশ গড়তে শিক্ষিত সমাজ গড়ে তুলতে হবে। মালঞ্চ প্রতিষ্ঠার ৪০ বছর পূর্তি উপলক্ষে দিনব্যাপি অনুষ্ঠিত হয় বইমেলা, গুণীজন সম্মাননা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ, প্রীতি ম্যাচসহ নানা আনন্দ আয়োজন। প্রথম পর্বের উদ্বোধন করেন পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী ও পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ। ইতিহাস ভিত্তিক সংকলন ‘মালঞ্চ’র মোড়ক উম্মোচন করেন অতিথিরা। মালঞ্চ গুনীজন সম্মাননা পেয়েছেন মুক্তিযোদ্ধা রেজাউল হক চৌধুরী মুশতাক ও বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত সাংবাদিক রাশেদ রউফ। মালঞ্চ সংগঠকদের মধ্যে ডা. দিলীপ ভট্টচার্য্য, অধ্যাপক আবদুল আলীম ও লেখক গবেষক মুহাম্মদ শামসুল হককে সম্মাননা দেওয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন