শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আইএসের দায় স্বীকার ‘নিশ্চিতভাবে মিথ্যা’-শাহরিয়ার আলম

প্রকাশের সময় : ২৬ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বাংলাদেশে আক্রমণের ঘটনায় আইএস-এর দায় স্বীকার ‘নিশ্চিতভাবে মিথ্যা’। বার্তা সংস্থা রয়টার্সকে দেয়া এক সাক্ষাৎকারে প্রতিমন্ত্রী বলেছেন, কোনও দেশি-বিদেশি সংস্থা আইএস’র সঙ্গে দেশের জঙ্গি গ্রুপগুলোর সম্পর্কের প্রমাণ পায়নি। তিনি আরও বলেন, পৃথিবীব্যাপী ইসলামিক ভায়োলেন্ট এক্সট্রিমিজম শক্ত ভিত্তি পেয়ে গেছে। বাংলাদেশের ঘটনাবলিতে দায় স্বীকারের মাধ্যমে তারা মূলত ‘তারই একটি প্রবাহ’ সৃষ্টি করতে চায়। প্রশ্ন হচ্ছে বাংলাদেশ সম্ভাব্য আশঙ্কায় কিনা। হ্যাঁ। বাংলাদেশ সবসময়ই এক্সট্রিমিজম-এর বিষয়ে ‘ভালনারেবল’, শিক্ষার নি¤œহার, বেকারত্ব ইত্যাদি কারণে। কিন্তু, আন্তর্জাতিক র‌্যাডিক্যাল ও সন্ত্রাসী সংগঠনগুলো এখন পর্যন্ত বাংলাদেশে তাদের কোনও অবস্থান গড়তে পারেনি।
শাহরিয়ার আলম বলেছেন, আমাদের সহযোগী দেশগুলোর সঙ্গে একমত হয়েছি, বিষয়টি নিয়ে কোনো বিতর্কে যাব না আমরা। কারণ এটা একটা ভুল বার্তা দেয়।
তিনি আরো বলেন, সিরিয়া থেকে আমরা জেনেছি আইএস এবং আল-কায়েদা একত্রে কাজ করতে পারে না। কিন্তু মজাদার বিষয় হলোÑ বাংলাদেশে একটি খুনের জন্য উভয়পক্ষ দায় স্বীকার করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন