শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভিসি বিরোধী আন্দোলনের নেতাকে পেটালো ছাত্রলীগ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ১২:০৫ এএম

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভিসি বিরোধী আন্দোলনের অন্যতম নেতা ক্যাম্পাস ভিত্তিক সংগঠন ৭১’র চেতনার সাবেক সভাপতি লোকমান হোসেনকে ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীরা মারধর করেছে। গুরুতর আহত অবস্থায় তাকে শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আন্দোলনের নেতৃত্ব নিয়ে কোন্দলের জেরে লোকমানের ওপর হামলা হয়েছে বলে অভিযোগ উঠেছে।
আহত লোকমান হোসেন সাংবাদিকদের জানান, ভিসি বিরোধী আন্দোলনের নেতৃত্ব নিয়ে পূর্ব থেকেই ছাত্রলীগ নেতা মহিউদ্দিন আহম্মেদ সিফাতের সঙ্গে তার বিরোধ চলছিল। আন্দোলন নিয়ে গণমাধ্যমে কোন বক্তব্য না দিতে সিফাত লোকমানকে একাধিকবার বারণ করে। বক্তব্য দিলে দেখে নেওয়ারও হুমকি দেয়। লোকমান ক্যাম্পাসের শেরে বাংলা হলের ১০০২ নম্বর কক্ষে অবস্থান কালে সিফাতের অনুসারি সালাউদ্দিন, রাকিব, সোহেল রানা, রিফাত, রাজিব ও হাসিব সহ ৮/১০ জন লোকমানের ওপর হামলা চালায়। হামলায় আহত লোকমানকে হলের শিক্ষার্থীরা শেবাচিম হাসপাতালে ভর্তি করে। চিকিৎসকরা জানিয়েছেন লোকমানের মাথা ও শরীরের বিভিন্ন স্থানের আঘাত গুরুতর।
এদিকে অভিযুক্ত ছাত্রলীগ নেতা মহিউদ্দিন অভিযোগ অস্বীকার করে বলেছে, লোকমানের বাড়ি বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায়। ক্যাম্পাসে মেহেন্দিগঞ্জ উপজেলা ছাত্র কল্যাণ সমিতির কমিটি গঠন নিয়ে জনৈক সোহেলের সঙ্গে তার বিরোধ ছিল। ওই বিরোধের জের ধরে সোহেল ও তার সহযোগীরা লোকমানের ওপর হামলা চালিয়েছে। গণমাধ্যমে প্রচার পেতে লোকমান আমাকে ও ছাত্রলীগকে দায়ী করছে।
এদিকে লোকমানের ওপর হামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মানববন্ধন কর্মসূচি আহ্বান করেছিল ক্যাম্পাস ভিত্তিক বিভিন্ন সে¦চ্ছাসেবী ও সামাজিক সংগঠন। কিন্তু সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ লোকমানের ওপর হামলার উপযুক্ত বিচার করার আশ্বাসের ভিত্তিতে ওই কর্মসূচি প্রত্যাহার করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন