শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দুধ ছাড়াই চট্টগ্রামে তৈরি ‘বাঘা বাড়ি ঘি’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ৮:০০ পিএম

নগরীর বহুতল আবাসিক ভবনে তৈরি হচ্ছে পাবনার ‘বাঘা বাড়ি ঘি।’ ডালডার সাথে সুগন্ধি ও রাসায়নিক মিশিয়ে তৈরি হচ্ছিল এ ঘি। গোপন সংবাদের ভিত্তিতে রোববার নগরীর এনায়েত বাজারের একটি ভবনে ওই অভিযান চালানো হয়। অভিযানে কারখানা মালিক দুই ভাই উত্তম কুমার ঘোষ (৫৩) ও কার্ত্তিক ঘোষকে (৫০) গ্রেফতার করা হয়।
ঘি তৈরিতে দুধ অন্যতম উপাদান হলেও সেখানে ডালডা, সুগন্ধি, পামওয়েল ও বিভিন্ন ধরনের রাসায়নিক উপাদান দিয়ে ঘি তৈরি করা হচ্ছিল। দুধের কোনো উপাদানই ছিল না। তারা ভেজাল ঘি তৈরি করে ‘কে এল ঘোষের বাঘাবাড়ি স্ট্যান্ডার্ড ঘি’ মোড়ক লাগিয়ে বাজারজাত করে আসছিল তারা। ঘিয়ের কৌটার মোড়কে প্রস্তুতকারক হিসেবে ‘শিখা ট্রেডার্স, বাঘাবাড়ি, পাবনা’র পাশাপাশি ‘ভেড়ামারা, কুষ্টিয়া’ লেখা স্টিকার ব্যবহার করা হচ্ছিল।
কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহাসিন বলেন, পাবনার বাঘাবাড়ির ঘি’র একটি সুনাম আছে। তাই রোজাকে কেন্দ্র করে অসাধু চক্রটি ‘বাঘাবাড়ির ঘি’ বলে নগরীর নিজ বাসায় বসে ক্ষতিকর উপাদান দিয়ে ঘি তৈরি করছিল। এই ঘি নগরীর রেয়াজুদ্দিন বাজার, চাক্তাই, খাতুনগঞ্জসহ বিভিন্ন এলাকায় বাজারজাত করা হচ্ছিল বলে জানান তিনি। পুলিশ ওই ভবনটির ষষ্ঠ ও সপ্তম তলায় অভিযান চালিয়ে প্রায় ৩০০ লিটার ভেজাল ঘি, রাসায়নিক উপাদান ও প্যাকেজিং সামগ্রী জব্দ করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
ash ৫ মে, ২০১৯, ১০:৪৩ পিএম says : 0
OI.....TANGGANO WICHITH, TATE KONO SHONDEHO NAI !! ASHOLE BANGLADESHER SHORKAR TO ESHOB NIE KONO MATHA GHAMAY NA, KARON ORA TO DESHI KISU KHAY BOLE MONE HOY NA, (KHAY TO SHADHARON MANUSH) ONADER TO AKTU AMASHA HOLE FLY KORE SINGAPURE JAY, ( TAO TO AIR AMULENCE E KORE )SHADHARON MANUSH TO DESHI HOSPITALE JAY, TAO ABAR VEJAL OSHUDH. AMADER PM ONAR CHOKHE JENO KI HOESE OHHHHH FLY KORE INGLAND CHOLE GASE OPARETION ER JONNY, KEN?? DESH E HOSPITAL NAI ??
Total Reply(0)
সাইফ ৬ মে, ২০১৯, ৪:৩০ এএম says : 0
ভেজাল খাদ্যের জন্য মিনিমাম সাজা 5 বছর করা উচিৎ। সর্বোচ্চ 10 বছর।কঠোর শাস্তির বিধান করলে অপরাধ কমবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন