বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আশা শেষ ম্যান ইউ’র

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ১০:০৬ পিএম

পয়েন্ট তালিকার তিন, চার ও পাঁচ নম্বরে থাকা দলগুলোর একের পর এক হোঁচট খাওয়ার সুযোগ নিতে পারল না ম্যানচেস্টার ইউনাইটেড। তাদের সাথে তাল মিলিয়ে একের পর এক হোঁচট খেয়েছে ওলে গানার সুলশারের দল। সর্বশেষ পয়েন্ট তালিকার তলানীর দল হাডার্সফিল্ডের সঙ্গে রোববার ১-১ ড্র করায় আগামী মৌসুমে উয়েফা চ্যাম্পিন্স লিগে খেলার আশা শেষ হয়েছে ওল্ড ট্রাফোর্ডের দলটির।
হাডার্সফিল্ডের মাঠে ম্যাচের অষ্টম মিনিটে ম্যাকটমিনির গোলে এগিয়ে যায় সফরকারী ইউনাইটেড। এরপর আর তারা জাল আবিস্কার করতে পারেনি। ৬০তম মিনিটে এমবেনজার গোলে হার এড়ায় শেষ ২৩ ম্যাচে মাত্র চার পয়েন্ট অর্জন করা স্বাগতিকরা।
এ নিয়ে টানা ৫ ম্যাচ জয়হীন রইল ম্যান ইউ। লুইস ফন গালের সময় সর্বশেষ টানা আট ম্যাচ জয়হীন ছিল ‘রেড ডেভিলস’ খ্যাত দলটি।
শনিবার বোর্নমাউথের কাছে ১-০ গোলে হেরে যায় দুই লাল কার্ডে নয়জনে পরিণত হওয়া টটেনহাম হটস্পার। এর পূর্ণ সুযোগ নিয়ে পরের দিন নিজেদের মাঠে ওয়াটফোর্ডকে ৩-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার তিনে উঠে এসেছে চেলসি। একটি করে গোল করেন লফটাস চেক, ডেভিড লুইস ও গঞ্জালো হিগুয়েইন। এই জয়ে আসছে মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে মাউরিসিও সারির দলের লেখার সম্ভবনা জোরালো হলো। ৩৭ ম্যাচে ৭১ পয়েন্ট চেলসির, সমান ম্যাচে এক পয়েন্ট পিছিয়ে চারে টটেনহাম। এক ম্যাচ কম খেলে ৬৭ পয়েন্ট আর্সেনালের।
লিগে শেষ ৫ ম্যাচে ম্যান ইউ ও টটেনহাম হেরেছে তিনটি করে ম্যাচ. চারটিতে হেরেছে আর্সেনাল, দুটি ড্র ও একটি হার চেলসিরও। মৌসুমের শেষভাগে এসে প্রিমিয়ার লিগের তৃতীয় ও চতুর্থ স্থান নিয়ে লড়াইটাও জমে ওঠে বেশ। শিরোপার সাথে শীর্ষ চারের হিসাবটাও ঝলে রয়েছে শেষ রাউন্ডের ম্যাচের উপর।
প্রিমিয়ার লিগে শিরোপা লড়াই থেকে অনেক দূরে এই দলগুলো। ২১ পয়েন্টের ব্যবধানে এগিয়ে দুই নম্বরে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ বেশি খেলে দুই পয়েন্টে এগিয়ে ৯৪ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। পরশু নিউক্যাসল ইউনাইটেডকে তাদেরই মাঠে ৩-২ গোলে হারিয়ে সিটির উপর চাপ অব্যহত রাখে ইয়ুর্গুন ক্লপের দল।
তবে দলটির জন্য দুশ্চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছেন মোহাম্মাদ সালাহ। এদিন ম্যাচের ৭৩তম মিনিটে প্রতিপক্ষ গোলরক্ষকের সঙ্গে সংঘর্ষে আহত হয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন মিশরীয় ফরোয়ার্ড। এসময় স্কোরবোর্ডে ছিল ২-২ সমতা। প্রথমার্ধে ভার্র্গিল ফন ডিক ও মিশরীয় ফরোয়ার্ড সালাহর গোলে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল লিভারপুল। নির্ধারিত সময়ের চার মিনিট আগে ওরিগির গোলে তারা জয় নিশ্চিত করে। মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনালের ফিরতি পর্বে বার্সেলোনাকে আতিথ্য দেবে ‘অল রেড’ খ্যাত দলটি।
অবশ্য সালাহকে পাওয়ার আশা করছেন ক্লপ, ‘আমরা ড্রেসিং রুমে এসে দেখি সে খেলা দেখছে। তখন সে সুস্থ ছিল তবে অবশ্যই আমাদের অপেক্ষা করতে হবে। এমতাবস্থায় আমাদের ঠিকভাবে সব সামলাতে হবে, অপেক্ষা করতে হবে।’ তবে আনফিল্ডে আসন্য ম্যাচে রবার্তো ফিরমিনোর না থাকার বিষয়টি নিশ্চিত করেছেন জার্মান কোচ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন