বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হোটেলে ৪০ টাকার স্প্রাইটের ক্যান ১৬০ টাকা

জবাব চাইলেন হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ১২:০৪ এএম

পাঁচতারকা হোটেল ইন্টারকন্টিনেন্টালে ৪০ টাকার স্প্রাইটের ক্যান কিভাবে ১৬০ টাকায় বিক্রি করা হয় তা নিয়ে প্রশ্ন তুলেছেন হাইকোর্ট। একই সঙ্গে এ বিষয়ে হোটেল কর্তৃপক্ষকে আগামী ১২ মে’র মধ্যে জবাব দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। ভোক্তা অধিকার আইনের একটি মামলার শুনানিকালে গতকাল বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। শুনানিকালে আদালতে রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী জিনাত হক।
৪০ টাকার স্প্রাইটের ক্যান কিভাবে হোটেল ইন্টারকন্টিনেন্টালে চরগুণ বেশি দামে ১৬০ টাকা বিক্রি হচ্ছে, সে বিষয়ে প্রতিকার চেয়ে ভোক্তা অধিকার আইনে একটি মামলা করেন একজন ভোক্তা। মামলার শুনানিতে হাইকোর্ট বলেন, কোন নীতিমালা বা আইনের ভিত্তিতে হোটেল ইন্টারকন্টিনেন্টালে একটি নির্ধারিত পণ্যের দাম চারগুণ বেশি রাখে? সেবার ক্ষেত্রে প্রায়ই বেশি দাম রাখার অভিযোগ পাওয়া যায় নামীদামি হোটেলগুলোর বিরুদ্ধে।
তবে আদালতের প্রশ্নের কোনো জবাব দিতে পারেননি হোটেল কর্তৃপক্ষের আইনজীবী। এরপর আদালত হোটেল ইন্টারকন্টিনেন্টাল কর্তৃপক্ষকে আগামী ১২ মের মধ্যে দাম বেশি রাখার বিষয়ে জবাব দিতে নির্দেশ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন