শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

শ্রীলঙ্কা হামলায় পিছিয়ে গেল সার্ক চলচ্চিত্র উৎসব

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০১৯, ৩:১৯ পিএম

সম্প্রতি শ্রীলঙ্কায় ভয়াবহ জঙ্গি হামলা হওয়ার কারণে ৯ম সার্ক চলচ্চিত্র উৎসবের দিন পেছানো হয়েছে। কথা ছিল ৭ থেকে ১২ মে পর্যন্ত অনুষ্ঠিত হবে এবারের আসর। কিন্তু সেটি পিছিয়ে নতুন করে ঘোষণা করা হয়েছে তারিখ। আগামী ২ থেকে ৭ জুলাই অনুষ্ঠিত হবে এই উৎসবটি। সার্ক কালচারাল সেন্টারের অফিশিয়াল সাইটে এ তথ্য জানানো হয়েছে।
জানা গেছে বাংলাদেশ থেকে এবারের আয়োজনে পাঁচটি চলচ্চিত্র পাঠাচ্ছে তথ্য মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়। এরমধ্যে উৎসবের মাস্টার বিভাগে প্রদর্শিত হবে নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু পরিচালিত ‘আলফা’। পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে প্রতিযোগিতা করবে তৌকীর আহমেদ পরিচালিদ ‘ফাগুন হাওয়ায়’ ও নুর ইমরান মিঠুর ‘কমলা রকেট’।
এছাড়াও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে প্রতিযোগিতা করবে নোমান রবিন পরিচালিত ‘কোয়াটার মাইল কান্ট্রি’, চৈতালী সমাদ্দার ও সাইফুল আকবর খান পরিচালিত ‘সি ইউ’। জানা গেছে, কলোম্বোতে অবস্থিত ন্যাশনাল ফিল্ম কর্পোরেশনের দ্য সিনেমা হলে প্রদর্শিত হবে ছবিগুলো।
এবারের আয়োজনে সার্কভুক্ত দেশ সমূহের ৫টি করে চলচ্চিত্র থাকছে। থাকবে সার্কভুক্ত দেশসমূহের নবীন চলচ্চিত্র নির্মাতাদের নিয়ে একটি ওয়ার্কশপও। উৎসবের শেষ দিন বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন