শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিলাইদহ কুঠিবাড়িতে তিন দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকী

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ১২:০৪ এএম

 বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে কুষ্টিয়ার স্মৃতিবিজড়িত শিলাইদহ কুঠিবাড়িতে তিন দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই অনুষ্ঠানমালার উদ্বোধন করেন কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য আকম সরওয়ার জাহান বাদশা। কুষ্টিয়া জেলা প্রশাসন ও সংস্কৃতিক মন্ত্রণালয় যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করেছে।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেনের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-২ ওয়াহিদা মুসাররত অনীতা, কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার কেএম জহিরুল ইসলাম প্রমুখ। প্রধান আলোচক ছিলেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক সরওয়ার মুর্শেদ।
এদিকে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে কুঠিবাড়ীতে রবীন্দ্রপ্রেমীরা এসে ভিড় জমিয়েছেন। রমজানের কারণে রাতের পরিবর্তে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মূল মঞ্চে চলবে রবীন্দ্রনাথের জীবন-কর্ম নিয়ে আলোচনা সভা ও তার গান। কুঠিবাড়ীর সামনের ফাঁকা জায়গায় বসেছে গ্রামীণমেলা। আর এই অনুষ্ঠানকে নির্বিঘœ করতে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।
বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর বাংলা ভাষাকে পরিচিত করেছেন বিশ্ব দরবারে। নিভ‚ত বাংলার প্রত্যন্ত অঞ্চল কুষ্টিয়ার শিলাইদহে কবির জীবনের বেশকিছু মূল্যবান সময় কেটেছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন