শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শরীরে স্যালাইন নিয়েই রোগী দেখছেন অসুস্থ ডাক্তার, ছবি ভাইরাল

আবদুল মোমিন | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ৯:৩৫ এএম

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. কাজী আব্দুল্লাহ মারুফ। হোটেলের খাবার খেয়ে ফুড পয়জনিংয়ে অসুস্থ হয়ে পড়েন তিনি। কিন্তু তার বিকল্প কোনো ডাক্তার নেই। তাই অগত্য নিজের শরীরে স্যালাইন লাগিয়েই রোগী দেখছেন তিনি । সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সেই ছবি এখন রীতিমতো ভাইরাল।

মঙ্গলবার শায়েখ মাহবুব সেতু নামে একজন চিকিৎসক নিজের ফেসবুক আইডিতে প্রথম ছবিটি শেয়ার করেন। অল্প সময়ের মধ্যে সেই ছবি ভাইরাল হয়েছে। অনেকেই তার এসব ছবি শেয়ার করে প্রশংসা করেছেন।

জানা যায়, ওই স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত রয়েছেন ৩৬তম বিসিএসের মেডিকেল অফিসার ডা. কাজী আব্দুল্লাহ মারুফ। হোটেলের খাবার খেয়ে ফুড পয়জনিংয়ে অসুস্থ হয়ে পড়েছেন তিনি। কিন্তু স্বাস্থ্য কমপ্লেক্সে বিকেলে দায়িত্ব থাকায় অসুস্থ শরীরে স্যালাইন লাগিয়ে রোগী দেখছেন তিনি।

মাহবুব সেতু তার পোস্টে ওই উপজেলায় কর্মরত ছিলেন বলে জানান। ছবিটি শেয়ার করে তিনি লিখেছেন, ‘‘এ ধরনের ছবি হয়তো শুধুমাত্র বাংলাদেশেই সম্ভব। অনেকে এই ডাক্তার সাহেবকে বাহবা দিলেও এটা আমাদের হেলথ সেক্টরের দৈন্যতার একটা চিত্র। এমন অসুস্থ অবস্থায় তাকে রিপ্লেস করার মতো অন্য কেউ এভেইলেবল নেই।’’

ডাঃ মনিসর চৌধুরী নামে একজন ফেসবুক ব্যবহারকারী ঘটনায় প্রতিক্রিয়া জানিয়ে লিখেছেন, ‘‘এটা শুধু একজন ডাক্তার দ্বারাই সম্ভব, এর জন্য আপনি অবশ্যই মহান সৃষ্টিকর্তার আপার করুনা পাবেন আর আমাদের প্রকৃত রোগী যারা সেই গরীব মানুষের অকৃত্রিম ভালবাসা ও পাবেন।...আশা করি তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবেন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Mohammed Kowaj Ali khan ৯ মে, ২০১৯, ১০:১০ এএম says : 1
ডাক্তার যেখানে অসুস্থ। রুগির কাছে রুগি কেন যায়? ডাক্তারি কোনো চিকিৎসাই হইতে পারে না। চিকিৎসা একমাত্র ইসলাম সবাই জানিবেন। ইনশাআল্লাহ।
Total Reply(0)
Mohammad asadu zaman ৯ মে, ২০১৯, ২:৫৪ পিএম says : 0
U r the great. Dr....
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন